আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ১০৬ বছরেও রান্না করে জনপ্রিয় মাস্তানাম্মা

১০৬ বছরেও রান্না করে জনপ্রিয় মাস্তানাম্মা

maxresdefault

১৮ মে ২০১৭,

প্রতিচ্ছবি ডেস্ক

ভারতে  রান্নার গুনে বিখ্যাত হয়েছেন ১০৬ বছর বয়সী মাস্তানাম্মা। বিভিন্ন ধরণের ঐতিহ্যবাহী খাবার রান্না করে বেশ জনপ্রিয়তা পেয়েছেন তিনি। ইউটিউব চ্যানেলে রান্নার বিভিন্ন কৌশল ও উপায় বলে দেন তিনি। এ চ্যানেলে কিভাবে রান্না করতে হয় সেই বিষয়ক টিপসও দেয়া হয়।

untitled-design-72নিজস্ব ধারায় তিনি রান্না করেন । খোলা আকাশের নিচে  ডাল, মাছ, ডিমের মত সাধারণ খাবার রান্না করেন। তিনি নিজস্ব  ধারায় তরমুজের তৈরী এক ধরণের বিশেষ খাবার রান্না করেন। জ্বালানি হিসেবে শুধু ব্যবহার করেন প্রকৃতি থেকে আহোরিত কাঠ, পাতা, খড় ইত্যাদি। সবজি এবং ফল এর খোসা ছাড়ানোর জন্য ব্যবহার করেন নিজের আঙ্গুল। মাঝে মাঝে দা বটি ও ব্যবহার করেন তিনি।

নিজের এলাকার মানুষের মাঝে তিনি খুব পরিচিত। এলাকার মানুষ তার রান্না করা খাবার খেয়ে অনেক প্রশংসা করেন। এই বয়সেও খুব ভাল রান্না করেন এবং মাঝে মাঝে এলাকাবাসী উনাকে সাহায্য করেন বলে জানান একজন প্রতিবেশী।

তার নাতি নাতনীরা জানায়  একদিন নানীর হাতের রান্না ও  ধরণ দেখে আমরা ইউটিউব চ্যানেল খুলি। নানী কিছু না বুঝলেও খুব খুশি হয়েছিলেন। পরে খুব প্রশংসা পায়। মাস্তানাম্মা তার চ্যানেলে বলেন, “অনেক অনেক রান্না করুন এবং খান”। এখন পর্যন্ত উনার  প্রায় দুই লক্ষ্য ২৮ হাজার সাবস্ক্রাইবার রয়েছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে