আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > বিএনপির আন্দোলন নির্বাসনে: ওবায়দুল কাদের

বিএনপির আন্দোলন নির্বাসনে: ওবায়দুল কাদের

kader

প্রতিচ্ছবি প্রতিবেদক :

‘ঈদের আগে বেগম খালেদা জিয়া ঈদ পরবর্তী দুর্বার আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন। সে আন্দোলন এখন লন্ডনে স্বেচ্ছা নির্বাসনে। আন্দোলনের কোনো খবর নেই।’ বুধবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া বাইপাস মোড়ে বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শনে এসে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘কান্নাকাটি আর নালিশ ছাড়া বিএনপির রাজনৈতিক কোনো কর্মসূচি এ মুহূর্তে নেই। এখন আর সংবিধান সংশোধন করার সুযোগ নেই। সহায়ক সরকার তো থাকবেই। শেখ হাসিনা সরকার সহায়ক সরকার হিসেবে নির্বাচন কমিশনকে সহায়তা দেবে।’

ক্ষতিগ্রস্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, এবার প্রবল বর্ষণে কোনোভাবেই রাস্তা ঠিক রাখা যাচ্ছে না। ভারী যানবাহনে সারাদেশেই রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা জরুরিভাবে নির্দেশ দিয়েছি আমাদের ইঞ্জিনিয়াররা সার্বক্ষণিক রাস্তায় থাকবেন। এ মুহূর্তে আমাদের একটাই এজেন্ডা সেটা হলো রাস্তাকে পাসেবল ইউজেবল ও সচল করে রাখা।

তিনি আরও বলেন, ‘রাস্তায় যে বড় বড় গর্ত হয়েছে গর্তগুলো ভরাট করতে হবে এবং রাস্তা থেকে যেন পানি সরে যায় সে ব্যাপারে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নিতে হবে। কোনো অবস্থাতেই রাস্তা বন্ধ থাকবে না। ইঞ্জিনিয়ারদের প্রয়োজনে ২৪ ঘণ্টা রাস্তায় থাকতে হবে। এটাই আমার নির্দেশ। এটা বলতেই আমি এসেছি।’

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে সওজের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী ডিএকেএম নাহীন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে