আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > বেড়েছে ছাতা ও রেইনকোট বিক্রি, দামও বেশি

বেড়েছে ছাতা ও রেইনকোট বিক্রি, দামও বেশি

প্রতিচ্ছবি প্রতিবেদক :

বর্ষা মৌসুমে কিছু পণ্যের চাহিদা প্রচুর পরিমাণে বেড়ে যায়। যেমন- ছাতা, প্লাস্টিকের জুতা, রেইনকোট, প্লাস্টিকের কাগজ ইত্যাদি। ফলে, পুরো বর্ষা মৌসুম জুড়েই বাজারে এসব পণ্য বিক্রিও হয় প্রচুর। আর সেই সুযোগে ব্যবসায়ীরা দামও নিচ্ছেন বেশি।

এখন বর্ষার মাঝামাঝি। প্রায়ই নিম্নচাপ ও লঘুচাপসহ ভারী বৃষ্টি হচ্ছে। এতে রাস্তাঘাটে জলাবদ্ধতা সৃষ্টির কারণে গৃহবন্দী হয়ে থাকতে হচ্ছে স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ কর্মজীবী মানুষদের। তাই, বৃষ্টির দুর্ভোগ থেকে বাঁচতে ছাতা, প্লাস্টিকের জুতা ও রেইনকোট কিনতে দেখা গেছে ক্রেতাদের।

বুধবার রাজধানীর চকবাজার, বঙ্গবাজারের পাইকারি মার্কেটসহ নিউমার্কেট, রজনীগন্ধা সুপার মার্কেটের মতো খুচরা বাজারের ছাতা, রেইনকোট ও প্লাস্টিকের জুতার দোকানগুলোতে দেখা গেছে ক্রেতাদের ভিড়। পাশাপাশি রিকশাযাত্রীদের ভেজা থেকে রেহাই দিতে চালকরা প্লাস্টিকের কাগজ ব্যবহার করায় বিক্রি বেড়েছে সেই কাগজের।

আর প্রত্যেকটি পণ্যেই দাম বেশি নিচ্ছেন বিক্রেতারা। ছাতা, রেইনকোট, জুতায় ৫০-২০০ টাকা আর প্লাস্টিকের কাগজে ২০-৫০ টাকা পর্যন্ত বেশি দামে বিক্রি করতে দেখা গেছে।

রাজধানীর রজনীগন্ধা সুপার মার্কেটের কয়েকটি ছাতার দোকান ঘুরে জানা গেছে, এবারের বর্ষা মৌসুমে তাদের ছোট সাইজের ছাতা বেশি বিক্রি হয়েছে। বিক্রি কমেছে বড় সাইজের ছাতার।

রজনীগন্ধা সুপার মার্কেটের ছাতা ব্যবসায়ী গোলাম হোসেন প্রতিচ্ছবিকে বলেন, এখন হাল ফ্যাশনের কারণে সবাই ছোট ছাতা ব্যবহার করে। তাছাড়া ২৩০ থেকে ৬০০ টাকা দামের মধ্যে ভালো মানের ছাতা পাওয়া যায়। বড় ছাতার দাম একটু বেশি ও সব জায়গায় ব্যবহার উপযোগী নয় বলে এখন কেউ বড় ছাতা ব্যবহার করতে চায় না।

তিনি আরও জানান, চাইনিজ ব্রান্ডের স্টাইলিশ ছাতা সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে।

অন্যদিকে, ছাতা মাথার উপর ধরে রাখার বিড়ম্বনা এড়াতে অনেককেই রেইনকোট কিনতে দেখা গেছে। রাজধানীর কাপডের দোকানগুলোতে তাই এখন এর বিক্রি বেড়েছে প্রচুর। দাম এক হাজার থেকে তিন হাজার টাকা পর্যন্ত। কিছু কিছু দোকানে আরো বেশি দাম নেয়া হচ্ছে ক্রেতাদের থেকে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে