আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন জয়া

প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন জয়া

প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন জয়া

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেন। এতে ২৫ বিভাগে ৩১ জন শিল্পী ও কলাকুশলী পুরস্কৃত হন। ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘জিরো ডিগ্রী’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া আহসান। একই দিন ভারতে আরেকটি পুরস্কার নিতে যাওয়ার কথা ছিল এ অভিনেত্রীর।

কিন্তু তিনি নিজ দেশের পুরস্কারকে গুরুত্ব দিয়ে সেখানে না গিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আয়োজনে অংশ নিয়েছেন। এ কারণে পুরস্কার প্রদান শেষে বক্তব্য দেয়ার সময় জয়াকে ধন্যবাদ দেন প্রধানমন্ত্রী। আর এই ধন্যবাদ দারুণভাবে আবেগাপ্লুত করেছে জয়াকে।

যার প্রকাশস্বরূপ সোমবার রাতে নিজের ফেসবুক ওয়ালে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে একটি স্ট্যাটাস দেন তিনি। সেখানে জয়া লেখেন- ভারতের রাজ্য সরকারের সম্মানজনক আরেকটি পুরস্কারের চেয়ে আজ আমার দেশের প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেয়াকে গুরুত্বপূর্ণ মনে করেছি। আর এ বিষয়টিকে প্রিয় প্রধানমন্ত্রী মনে করে তার বক্তব্যে উল্লেখ করে আমাকে নতুন করে বিস্মিত করেছেন। আমি কৃতজ্ঞ।

ঐ স্ট্যাটাসে তিনি আরো লেখেন- একটি মাত্র-ই কাজ শেখার চেষ্টা করেছি আজীবন: অভিনয়। সে কাজের জন্য তৃতীয়বারের মতো মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে সম্মাননা আমাকে আজ বিস্মিত করেছে। বার বার-ই ভাবছি, আমি কি পারবো এই পুরস্কারের ভার বয়ে নিয়ে যেতে? এতটা যোগ্য কি আমি? তবে আজ আমি গর্বিত, আমার পৃথিবী-আমার মা’কে, আমার পরিবারকে গর্বিত করতে পেরে। মায়ের হাসির রেখা আমার জীবনের সেরা সম্পদ। ধন্যবাদ সাংবাদিক ভাই-বোনদের, বরাবরের মতো পাশে থাকবার জন্য। সেই সঙ্গে ধন্যবাদ আমার টিমকে।

আজ আমার এই অর্জনের পুরো কৃতিত্ব ‘জিরো ডিগ্রী’ টিমের। প্রযোজক ও সহ-অভিনেতা মাহফুজ আহমেদ, পরিচালক অনিমেষ আইচ ছিলেন বলেই হয়তো দর্শককে শেষ পর্যন্ত হতাশ করিনি। আর আমার সবকিছুর বিন্দু থেকে বৃত্ত কিন্তু আমার প্রিয় দর্শকরা। এতটা অকৃত্রিম ভালোবাসার লোভে পড়েই কিন্তু আমরা শিল্পীরা আমাদের সবটুকু উজাড় করে দিতে চাই আমাদের কাজের মাঝে।

এসএম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে