আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > কক্সবাজারে পাহাড় ধসে ৪ জনের মৃত্যু

কক্সবাজারে পাহাড় ধসে ৪ জনের মৃত্যু

কক্সবাজারে পাহাড় ধসে নিহত ৪

প্রতিচ্ছবি প্রতিবেদক:

টানা বৃষ্টিপাতে ফের পাহাড় ধসের ঘটনায় কক্সবাজারে এক পরিবারের দুই শিশুসহ মোট চারজনের মৃত্যু হয়েছে। এ ঘটনা্য় আহত হয়েছেন অন্তত আরও চারজন। আজ মঙ্গলবার ভোর ৪টার দিকে কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকা এবং রামু উপজেলার মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এর মধ্যে রামুতে দুইজন ও কক্সবাজার শহরে দুইজন নিহত হন। নিহতরা হলেন- রামুর সায়মা (৫) ও জিহান (৭) এবং শহরের মোহাম্মদ শাহেদ (১৮) ও সাদ্দাম হোসেন (২৮)।

এই ঘটনায় আহতরা হলেন- জিয়াউর রহমান (৩৫), তার স্ত্রী আনার কলি (২৯), দেলোয়ার হোসেন (২৫) ও আরফাত হোসেন (৩০)।

কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক আব্দুল মালেক জানান, ভারি বর্ষণের ফলে রাত ৩ টার দিকে রামুর চেইন্দা এলাকায় পাহাড় ধসে ঘুমন্ত অবস্থায় একই পরিবারের চারজন মাটিচাপা পড়ে। ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থল পৌঁছে সায়মা ও জিহানের লাশ উদ্ধার করে। একই সঙ্গে মাটিচাপা পড়া অবস্থায় উদ্ধার হয় তাদের বাবা জিয়াউর রহমান ও মা আনার কলি। তাদেরকে রামু মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অতিবৃষ্টির কারণে কক্সবাজারের বিভিন্ন এলাকায় পাহাড় ধসের আশঙ্কা রয়েছে মর্মে দুই দিন ধরে সতর্কতা জারি করে মাইকিং করে আসছে জেলা প্রশাসন। তারপরও অধিকাংশ ঝুঁকিপূর্ণ জায়গা থেকে বাসিন্দাদের সরানো যায়নি।

গত ২৪ ঘণ্টায় কক্সবাজারের বিভিন্ন এলাকায় ২০৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরও বৃষ্টিপাতের সম্ভাবনা এবং পাহাড় ধসের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে কক্সবাজারের আবহাওয়া অফিস।

এসএম / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে