আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > নেত্রকোনার খালিয়াজুরীতে হাওর দুর্গতদের পাশে প্রধানমন্ত্রী

নেত্রকোনার খালিয়াজুরীতে হাওর দুর্গতদের পাশে প্রধানমন্ত্রী

pm

১৮ মে, ২০১৭,

প্রতিচ্ছবি প্রতিবেদক:

প্রথমবারের মতো কোনো সরকার প্রধান হিসেবে নেত্রকোনোর খালিয়াজুরীর দুর্গম এলাকায় ত্রাণ বিতরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে হেলিকপ্টারে করে খালিয়াজুরী কলেজ মাঠে পৌঁছান শেখ হাসিনা। এরপরই বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেন বঙ্গবন্ধু কন্যা। পরে নগর ইউনিয়নের বল্লভপুর গ্রামে অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ শুরু করেন তিনি।

অতি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ফসলহারা হয় নেত্রকোনার কৃষকরা। ক্ষতিগ্রস্ত হয়েছে এক লাখ ৬৭ হাজারেরও বেশি মানুষ। এরমধ্যে হাওড়বেষ্টিত ৬টি উপজেলার অবস্থা সবচেয়ে বেশি খারাপ।

প্রতিবছর হাওরের ফসল যাতে তলিয়ে না যায় সেজন্য স্থায়ী বাঁধ নিমাণ, ভরাট হয়ে যাওয়া নদীনালা-খাল ও বিল দ্রুত খনন এবং ওয়ার্ড পর্যায়ে ওএমএসের ডিলার নিয়োগের মাধ্যমে খোলা বাজারে চাল বিক্রি অব্যাহত রাখার দাবি জানিয়েছেন হাওড়বাসী। বীজ, সার, কীটনাশকসহ বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণের দাবিও জানান তারা।

নেত্রকোনা জেলায় এখন পর্যন্ত ৫ হাজার ২৫৫শ মেট্রিককটন চাল ও প্রত্যেক পরিবারকে ৫শ টাকা করে মোট পৌনে ৮ কোটি টাকা সহায়তা দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এছাড়া ১ লাখ ৭৪ হাজার ৯৪৫ জন ক্ষতিগ্রস্ত কৃষককে ৫০ হাজার ভিজিএফ এর কার্ড দেয়া হয়েছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে