আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ‘হজ ফ্লাইটের সিডিউল বিপর্যয় এড়াতে কঠোর মনিটরিং’

‘হজ ফ্লাইটের সিডিউল বিপর্যয় এড়াতে কঠোর মনিটরিং’

Menon

প্রতিচ্ছবি প্রতিবেদক :

হজযাত্রীদের বিমানের টিকিটে বাড়তি ভাড়া আদায় ও সিডিউল বিপর্যয় এড়াতে কঠোর মনিটরিং করা হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

সোমবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম হজ ফ্লাইট উদ্বোধন শেষে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেছেন, হজযাত্রীদের বিমানের টিকিটে বাড়তি ভাড়া আদায় ও সিডিউল বিপর্যয় এড়াতে এবার আমরা কঠোর মনিটরিং করছি। এছাড়াও যদি টিকিটে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যায় তাহলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, আমাদের এবার সতর্কতা আছে। তবে প্রতিবার যেটা হয়, তা হলো ফিরতি যাত্রায় সমস্যা। সৌদি বিমানবন্দরের টার্মিনালে ট্রেনগুলোতে হজযাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়, তারা গেট পান না। বিমানের জট লেগে যায়। আমরা চেষ্টা করছি এবার যেন সে ধরনের কোনো সমস্যা না হয়।

মেনন বলেন, সবার সহযোগিতা ও আল্লাহর অশেষ মেহেরবাণীতে এবারের হজযাত্রার প্রথম ফ্লাইট যাচ্ছে। বাংলাদেশ বিমানের কর্মীদের অক্লান্ত প্রচেষ্টায় সময় মতো ছেড়ে যাচ্ছে। এ জন্য শুকরিয়া।

বিমানমন্ত্রী জানান, আগামী ২৬ আগস্ট পর্যন্ত পূর্ণ হজ ফ্লাইট শেষ হবে। ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর, শেষ হবে ৫ অক্টোবর। আজ ৪১৮ জন যাত্রী নিয়ে হজ ফ্লাইট যাচ্ছে। আগামী দিনগুলোতে পূর্ণ যাত্রী নিয়ে সৌদি ও বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রা করবে এবং ফিরে আসবে।

এসময় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, আশা করছি আল্লাহর রহমতে নিয়মিত ফ্লাইট যথা সময়ে ছেড়ে যাবে। সবার জন্য দোয়া ও শুভকামনা করে হজযাত্রীদের বিদায় জানানো হয়েছে।

এ বছর হজযাত্রায় কোনো ধরনের সমস্যা সৃষ্টি হবে না উল্লেখ করে ধর্মমন্ত্রী বলেন, আমরা আশা করছি কোনো বিঘ্ন সৃষ্টি হবে না। সে ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুই মাসব্যাপী হজ ফ্লাইটে অনিয়মিত ১৪৪টি এবং নিয়মিত হজ ফ্লাইট ৩৩। হজ পরবর্তী মোট ১৬৮টি ফ্লাইট চলবে ৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত। এর মধ্যে অনিয়মিত ১৩৯ এবং নিয়মিত ২৯। এবারের মোট হজযাত্রী ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজ ফ্লাইট ও সিডিউল ফ্লাইটে ব্যালটি ৪ হাজার ৯০ জন। নন ব্যালটি ৫৯ হাজার ৫শ ১০ জন।

এম এ/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে