আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > প্রশিক্ষণের জ্ঞান ও অভিজ্ঞতা দেশবাসীর কল্যাণে লাগাতে হবে: প্রধানমন্ত্রী

প্রশিক্ষণের জ্ঞান ও অভিজ্ঞতা দেশবাসীর কল্যাণে লাগাতে হবে: প্রধানমন্ত্রী

প্রশিক্ষণের জ্ঞান ও অভিজ্ঞতা দেশবাসীর কল্যাণে লাগাতে হবে: প্রধানমন্ত্রী

প্রতিচ্ছবি প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করতে হবে। দেশে বিদেশে জনপ্রশাসনের কর্মচারীদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে এবং হচ্ছে। প্রশিক্ষণের প্রতিটি জ্ঞান ও অভিজ্ঞতা দেশের মানুষের কাজে লাগাতে হবে। মোট কথা মানুষের কল্যাণে কাজ করতে হবে। কোন অপশাসন ও দুঃশাসন যেন স্থান না পায়।

রোববার দুপুরে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে আইসিটি কার্যক্রমকে উন্নত ও সহজতরকরণ এবং স্বল্প খরচে প্রান্তিক জনগণের কাছে সেবা পৌঁছানোর জন্য সরকারের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

শেখ হাসিনা বলেন, জনপ্রশাসন পুরস্কার প্রবর্তনের ফলে সরকারি কর্মচারীদের মধ্যে উৎসাহ আরো বেড়েছে। ফলে কাজে আগ্রহ আরো বাড়বে। বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের আরো দক্ষ ও উপযোগী করে গড়ে তুলবেন বলে আমি বিশ্বাস করি।

প্রধানমন্ত্রী  বলেন, আগামী ২০২১ সালে আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবো। এ সময়ের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করার লক্ষ্যে প্রজাতন্ত্রের কর্মচারীরা সর্বোচ্চ মেধা, শ্রম ও কর্মতৎপরতার স্বাক্ষর রাখবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন- জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- জনপ্রশাসনের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান। এ ছাড়া মন্ত্রিপরিষদ সচিব সফিউল আলম বক্তব্য রাখেন।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে