আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > সাত কলেজের সমস্যা সমাধানে শিক্ষামন্ত্রীর বৈঠক

সাত কলেজের সমস্যা সমাধানে শিক্ষামন্ত্রীর বৈঠক

সাত কলেজের সমস্যা সমাধানে শিক্ষামন্ত্রীর বৈঠক

প্রতিচ্ছবি প্রতিবেদক :

ঢাকার সাত কলেজের সমস্যা সমাধানে বৈঠকে বসছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সাত কলেজের অধ্যক্ষ ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে শিক্ষামন্ত্রী এ বৈঠকের আয়োজন করেছেন। রোববার শিক্ষামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে আমার আলাপ হয়েছে। তিনি নির্দেশ দিয়েছেন, এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া জন্য। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে আজ বিকেলেই সংশ্লিষ্ট সবাইকে ডাকা হয়েছে।’

মন্ত্রণালয়ে এ সভা অনুষ্ঠিত হবে জানিয়ে নাহিদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আলাপ-আলোচনা করেই সাত কলেজকে তাদের অধীনে দেয়া হয়েছিল। এখন যেহেতু কিছুটা সমস্যা হয়েছে, তার সমাধানও হবে।

শিক্ষার্থী আহত হওয়ার বিষয়ে দুঃখ প্রকাশ করে তিনি আরও বলেন, আমরা চাই না কোনো শিক্ষাপ্রতিষ্ঠান অস্থিতিশীল হোক। ভবিষ্যতে যেন কোনো অস্থিরতা আর না হয় সে বিষয়ে সচেতন থাকব আমরা।

উল্লেখ্য, চলমান সংকট নিরসন, শাহবাগের অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদ এবং আহত শিক্ষার্থীর চিকিৎসার দায়িত্ব সরকারকে নেয়াসহ তিন দফা দাবিতে আগামী ২৫ জুলাই পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭টি সরকারি কলেজের শিক্ষার্থীরা।

এর আগে শনিবার সকালে এই সাত কলেজের শিক্ষার্থীরা নিজ নিজ কলেজে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এ সময় নিউমার্কেটের সামনে বিক্ষোভ করে ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীরা মুখে কালো কাপড় বেঁধে অংশ নেন। নির্ধারিত সময়ে দাবি আদায় না হলে বুধবার বিকেল ৪টায় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন আন্দোলনকারীরা।

এছাড়া ২৩ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত নিজ নিজ কলেজে বিক্ষোভ করারও কর্মসূচি ঘোষণা করেন শিক্ষার্থীরা।

এর আগে সাত দফা দাবিতে গত বৃহস্পতিবার শাহবাগে বিক্ষোভ করেন ৭টি সরকারি কলেজের শিক্ষার্থীরা। এ সময় পুলিশের টিয়ার শেল ও রাবার বুলেটের আঘাতে চোখ হারান তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান। আহত ও আটক হন আরো অনেকে।

 

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে