আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > পুরস্কার নেবেন শাকিব, মঞ্চ মাতাবেন রিয়াজ-জায়েদরা

পুরস্কার নেবেন শাকিব, মঞ্চ মাতাবেন রিয়াজ-জায়েদরা

shakib-khan

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

বাংলা চলচ্চিত্রের সবচেয়ে বড় ও গৌরবের পুরস্কার হিসেবে সমাদৃত ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। আগামী ২৪ জুলাই বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এবারের জাতীয় চলচ্চিত্র বিতরণ অনুষ্ঠান। এদিন রাষ্ট্রীয়ভাবে ২০১৫ সালের সেরা চলচ্চিত্র ও সেরা শিল্পী-কলাকুশলীরা প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করবেন।

যেখানে অনুষ্ঠান মাতাবেন বর্তমান চলচ্চিত্র শিল্পী সমিতির তারকা অভিনেতা অভিনেত্রীরা। আর এই অনুষ্ঠানেই প্রধানমন্ত্রীর হাত থেকে তৃতীয়বারের মতো পুরস্কার নেয়ার সৌভাগ্য অর্জন করতে যাচ্ছেন বর্তমানে বাংলা চলচ্চিত্রে নিষিদ্ধ শাকিব খান। এছাড়া জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘সেরা চলচ্চিত্র’-এর পুরস্কার পেতে যাচ্ছে মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত দুই সিনেমা মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’ এবং তরুণ নির্মাতা রিয়াজুল রিজুর ‘বাপজানের বায়োস্কোপ’।

পুরস্কার প্রদানের পাশাপাশি থাকবে চলচ্চিত্র তারকাদের পরিবেশনায় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। এবারের এ অনুষ্ঠানে পারফর্ম করবেন রিয়াজ, পপি, ফেরদৌস, অপু বিশ্বাস, জায়েদ খান, আইরিন, সাইমন ও নিপুণ। এছাড়া ভিন্ন রকম পরিবেশনা নিয়ে হাজির হবেন মিশা সওদাগর ও বাপ্পী চৌধুরী।

এবারের অনুষ্ঠানটি সমন্বয় করছেন মিশা সওদাগর, পরিচালক কবিরুল ইসলাম রানা, এফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ এবং নৃত্য পরিচালক মাসুম বাবুল। অনুষ্ঠানটির কোরিওগ্রাফি করছেন মাসুম বাবুল ও সোহাগ। আর এই সাংস্কৃতিক অনুষ্ঠানের আহ্বায়ক হিসেবে থাকছেন স্বনামধন্য চিত্রনায়ক ফারুক।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫ অনুষ্ঠান সভাপতিত্ব করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরও অতিথি হিসেবে থাকবেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি একেএম রহমতুল্লাহ। অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেবেন তথ্য সচিব মরতুজা আহমদ। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন দুই জনপ্রিয় মুখ পূর্ণিমা ও চঞ্চল চৌধুরী।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে