আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > আল-আকসা মসজিদে আবারো নিষেধাজ্ঞা

আল-আকসা মসজিদে আবারো নিষেধাজ্ঞা

আল-আকসা মসজিদে আবারো নিষেধাজ্ঞাপ্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

আল আকসা মসজিদে নতুন নিষেধাজ্ঞা দিয়েছে ইসরায়েল। ইসরায়েলি পুলিশ সূত্রে আল-জাজিরা জানায় , এখন থেকে আল আকসা মসজিদে ৫০ বছরের কম বয়সী কোন পুরুষ নামাজ পড়তে পারবেনা।

সন্দেহভাজন ফিলিস্তিনি বন্দুকধারীদের গুলিতে দুই পুলিশ সদস্য নিহত হওয়ার ঘটনায় গত সপ্তাহে জেরুজালেমের আল-আকসা মসজিদে জুমার নামাজ বন্ধ করে দিয়েছিল ইসরায়েল। এর আগেও বিভিন্ন সময় নানা কারণে মসজিদ নিয়ে নিয়ম নিষেধাজ্ঞা তৈরী করে বিতর্কের সৃষ্টি করেছে ইসরায়েল। ফিলিস্তিনিসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষের প্রতিবাদের মুখে মসজিদটি খুলে দেওয়া হয়। এবার কম বয়সীদের জন্য আল-আকসা মসজিদ নিষিদ্ধ করা হল।

প্রতিবাদ আন্দোলনের মুখে মসজিদের গেটের বাহিরেই নামাজ পড়ছিলেন অনেকে। শুক্রবার এ নিয়ে বড় বিক্ষোভের ডাক দেওয়া হয়েছিল। এর কয়েক ঘণ্টা আগে ইসরায়েলের পুলিশ নতুন নিষেধাজ্ঞার কথা জানায়। ইসরায়েলি পুলিশের এক বিবৃতিতে বলা হয়, ‘৫০ কিংবা তার বেশি বয়সের পুরুষরা শুধু ওল্ড সিটি ও টেম্পল মাউন্টে প্রবেশ করতে পারবে। সব বয়সী নারী সেখানে প্রবেশ করতে পারবে।’

এমন অবস্থায় আবার ক্ষেপেছেন মুসলমানরা। চলছে প্রতিবাদ। শুক্রবার সকাল থেকেই জেরুজালেমে আরব অধ্যুষিত এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সূত্র: আল জাজিরা

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে