আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রতিচ্ছবি সুনামগঞ্জ প্রতিনিধি :

দৈনিক সুনামগঞ্জের সময় পত্রিকার সম্পাদক সেলিম আহমদসহ ৩ সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সুনামগঞ্জ ইয়াং জার্নালিস্ট এসোসিয়েশন।

 গতকাল দুপুর ২টায় শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ইয়াং জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আশিকুর রহমান পীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুজেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিকনেতা ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি লতিফুর রহমান রাজু, দৈনিক আজকের সুনামগঞ্জের সম্পাদক ও আর টিভি’র স্টাফ রিপোর্টার আবেদ মাহমুদ চৌধুরী, মাছ রাঙা টিভি ও জনকন্ঠের জেলা প্রতিনিধি এমরানুল হক চৌধুরী, চ্যালেন আই এর সুনামগঞ্জ প্রতিনিধি এ কে এম মহিম। এছাড়া আরো উপস্থিত ছিলেন, ইউএনবি’র সুনামগঞ্জ প্রতিনিধি অরুন চক্রবর্তী, ইত্তেফাক’র জেলা প্রতিনিধি বুরহান উদ্দিন, দোয়ারাবাজার প্রেসক্লাবের সভাপতি লিলু মিয়া, দক্ষিণ সুনামগঞ্জের সাংবাদিক মো: আবু সাঈদ, দৈনিক প্রাণের কন্ঠ’র জেলা প্রতিনিধি আব্দুল শীহিদ। মানববন্ধনে বক্তারা বলেন, দৈনিক সুনামগঞ্জের সময় পত্রিকার সম্পাদকসহ ৩ সাংবাদিকের উপর হামলার ঘটনায় গোটা সাংবাদিক সমাজ মর্মাহত। সাংবাদিকরা অনিয়মের সংবাদ প্রকাশ ও সরকারী তদন্তে অংশ নিতে কেন হয়রানির স্বীকার হতে হবে। হামলাকারীরা কোন আদর্শিক দলের পরিচয় বহন করতে পারে না। সে যেই হোক তাকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার আহবান জানান ইয়াং জার্নালিষ্ঠ এসোসিয়েশন ও সাংবাদিক নেতৃবৃন্দ।

উল্লেখ্য গত ১৪ জুলাই দৈনিক সুনামগঞ্জের সময় পত্রিকায় “দক্ষিণ সুনামগঞ্জে কাবিটা’র কাজে হরিলুট, কাজ না দেখেই বিল,ভাগ নেন পিআইও” এ শিরোনামে সংবাদটি জেলা প্রশাসকের দৃষ্ঠিগোচর হলে তিনি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আইনুর আক্তার পান্নাকে তদন্তের নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে তদন্তের কার্যক্রমে উপস্থিত থাকার জন্য  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আইনুর আক্তার পান্না লিখিতভাবে দৈনিক সুনামগঞ্জের সময়কে চিঠি দেন।

গত ১৯ জুলাই সকাল ১১ টায় শিবপুর মধ্যপাড়া মসজিদের সামন থেকে পুরাতন মসজিদ পর্যন্ত রাস্তা নির্মাণ প্রকল্প তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তার গাড়ী স্থান ত্যাগ করার পর দৈনিক সুনামগঞ্জের সময় পত্রিকার সম্পাদক, নির্বাহী সম্পাদক ও সহ সম্পাদক প্রাইভেট কারে রওয়ানা হওয়ার সময় প্রকল্প বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক ও দক্ষিণ সুনামগঞ্জ সাবরেজিষ্টার অফিসের মোহরী মাসুক মিয়া ও তার লোকজন গাড়ী আটকে হামলা চালায় ও অশ্লিল ভাষায় গালমন্দ করতে থাকে।

এ ঘটনায় দক্ষিণ সুনামগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

আল-হেলাল/ আই এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে