আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > হিলিতে নিষিদ্ধ পপিবীজসহ বাংলাদেশি আটক

হিলিতে নিষিদ্ধ পপিবীজসহ বাংলাদেশি আটক

প্রতিচ্ছবি দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরের হিলি সীমান্তে ভারত থেকে আসা এক যাত্রীকে ৪০০ গ্রাম ‘পপিবীজ’সহ প্রশান্ত কুমার সাহা (৩৫) নামের এক বাংলাদেশিকে আটক করেছে হিলি কাস্টমস গোয়েন্দা।

হিলি সীমান্ত থেকে আটকের পর তাকে হাকিমপুর থানায় সোপর্দ করা হয়। আটক প্রশান্তের বাড়ি নওগাঁ জেলার পত্নিতলা উপজেলার চালখিরকিন গ্রামে।

তবে প্রশান্ত সাহা দাবি করেন, সেগুলো পপিবীজ নয়, পোস্তদানা। তার মাকে ওষুধ হিসেবে খাওয়ার জন্য ভারত থেকে কিনে এনেছেন।

আটক প্রশান্ত কুমার সাহা জানান, তার মা স্তন ক্যান্সারে আক্রান্ত। তার চিকিৎসা চলছে কলকাতার চিকিৎসকের কাছে। তার মায়ের ওষুধ শেষ হয়ে যাওয়ায় তা কিনতে ১৪ জুলাই তিনি ভারতে যান। প্রয়োজনীয় ওষধসহ চিকিৎসকের পরামর্শক্রমে মায়ের খাওয়ার জন্য ৪০০ গ্রাম পোস্তদানা কেনেন।

কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত হিলি সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা জিএম আকতারুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে প্রশান্তকে আটক করা হয়েছে। তার ব্যাগ তল্লাশি করে আমদানি নিষিদ্ধ ৪০০ গ্রাম পপিবীজ পাওয়া যায়। এগুলো খাওয়ার কাজে ব্যবহৃত হলে পোস্তদানা,  আর চাষাবাদ করলে পপিসীড। এর প্যাকেটের গায়েও পপিসীড লেখা আছে। পরে তাকে মামলা দায়ের পূর্বক হাকিমপুর থানায় সোপর্দ করা হয়েছে।

স্থানীয় শুল্ক গোয়েন্দা কার্যালয় থেকে আটক পপিবীজ নেওয়া হয় হিলি স্থলবন্দর উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রে নিয়ে যাওয়া হলে তারা সেগুলো পপিবীজ বলে জানিয়েছে।

 

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে