আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > বস্ত্র খাতের উন্নয়নে দ্রুত আইন পাশ: প্রতিমন্ত্রী

বস্ত্র খাতের উন্নয়নে দ্রুত আইন পাশ: প্রতিমন্ত্রী

পোশাক খাতের উন্নয়নে দ্রুত আইন পাশ: মির্জা আজম

প্রতিচ্ছবি প্রতিবেদক :

পোশাক খাতের অগ্রগতিতে সরকার শীঘ্রই বস্ত্র আইন পাশ করবে বলে জানিয়েছেন পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম। এ সময় চামড়া শিল্পসহ অন্যান্য খাতের দূষণ কমিয়ে এনে পরিবেশের ভারসাম্য রক্ষায় সবাইকে দায়বদ্ধতার সাথে কাজ করার পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ‘লেদার অ্যান্ড ফুটওয়্যার এক্সপো-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

রাজধানীতে শুরু হয়েছে তৃতীয়বারের মতো লেদার ও ফুটওয়্যার এক্সপো-২০১৭। এতে অংশ নিয়েছে বাংলাদেশসহ ভারত, শ্রীলঙ্কা, চীন, জাপান, তাইওয়ানসহ ৮টি দেশের বিভিন্ন কোম্পানি। চামড়া ও চামড়াজাত জুতা, সেন্ডেল, ব্যাগ, এক্সেসরীজ, স্টিকার, ব্যবহৃত কেমিক্যালসহ সহযোগী নানা পণ্য তুলে ধরছেন অংশগ্রহণকারীরা।

সংশ্লিষ্টরা বলছেন, এ আয়োজনের মধ্যে দিয়ে বিভিন্ন দেশের পণ্যের ডিজাইন, গুণগতমান এবং প্রাতিষ্ঠানিক পরিচিতি ও ব্যবসায়ীদের চাহিদা সহজেই জানা যায়।

প্রদর্শনীতে চামড়াজাত পণ্য তৈরির বিভিন্ন পর্যায়ের মেশিনপত্র থেকে শুরু করে অগ্নি নির্বাপক সরঞ্জাম নিয়ে এসেছে বিভিন্ন কোম্পানি। অভ্যন্তরীণ বাজারে চাহিদা বেড়ে যাওয়ায় আশার কথা জানায় দেশী-বিদেশী প্রতিষ্ঠানগুলো।

এর আগে সকালে আনুষ্ঠানিকভাবে তিন দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধনকালে পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী বলেন, আগামী সংসদ অধিবেশনেই বস্ত্র আইন পাশ করা হবে। এ সময় বক্তারা বলেন, দেশে পর্যাপ্ত চামড়া উৎপাদন হলেও এখনো মানসম্পন্ন ট্যানারি গড়ে তোলা যায়নি।

শনিবার শেষ হবে এ প্রদর্শনী। চলবে প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

 

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে