আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > জাতীয় সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্ত

জাতীয় সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্ত

bps_4298

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মৎস্য অধিদপ্তর এর উদ্যোগে বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবন লেকে মোট ৫০০ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের  প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র।

জাতীয় সংসদের  চীফ হুইপ আ স ম ফিরোজ, এমপি বলেন, ‘বর্তমানে বাংলাদেশ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। এ বিরল অর্জনের পিছনে প্রধানমন্ত্রীর ঐকান্তিক ও নিরলস প্রচেষ্টা কার্যকর ভূমিকা রেখেছে।

তিনি আরো বলেন, ‘প্রকৃত মৎস্যচাষীদের সনাক্ত করে কার্ডপ্রদান এবং নদীতে মাছ ধরার নিষেধাজ্ঞার সময়ে জেলেরা যাতে ভালভাবে জীবনযাপন করতে পারেন সেজন্য সহজ শর্তে তাদেরকে ব্যাংকঋণ প্রদানের আহবান জানান।

national

জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ উপলক্ষে  মৎস্য অধিদপ্তর এর উদ্যোগে জাতীয়  সংসদ ভবন লেকে  মোট ৫০০ কেজি পরিমানের ৪০০০টি রুই, ৩০০০টি কাতলা, এবং ৩০০০টি  মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়।

চীফ হুইপ তার বক্তব্যে বলেন, ‘সংসদ ভবন লেকে পোনা অবমুক্ত করার জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়কে ধন্যবাদ।’

এবং পার্লামেন্ট মেম্বারর্স ক্লাবের সভাপতি হিসেবে তিনি জানান যে, গত ৭ বছরে সংসদ ভবন লেকের মাছ ধরার টিকিট বিক্রি করে প্রায় ১ কোটি টাকা  ক্লাবের কোষাগারে জমা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জাতীয় সংসদের  চীফ হুইপ আ.স.ম ফিরোজ, এমপি এবং  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের  প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, এমপি। এমপি অনুষ্ঠানে যোগদান করেন।

এছাড়াও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব, জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রনালয়ের এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আর এইচ / এম এম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে