আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > শ্রাবণের বৃষ্টিতে জল আর যানজটে নাগরিক ভোগান্তি

শ্রাবণের বৃষ্টিতে জল আর যানজটে নাগরিক ভোগান্তি

20196960_1998741423693876_1301132680_n

প্রতিচ্ছবি প্রতিবেদক:

রাজধানীতে শ্রাবণের বৃষ্টিতে জলজট আর যানজটে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

সকালের বৃষ্টিতে চরম দুর্ভোগে পড়েন অফিসগামী মানুষেরা। আর খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের দুর্ভোগও পৌঁছেছে চরমে।

বৃষ্টির জলে পরিপূর্ণ খানাখন্দে ভরা রাস্তাঘাট। আর তাতেই পথে পথে বিকল হচ্ছে গাড়ি। তবু কর্মজীবী মানুষের ঘরে বসে থাকার ‘জো নেই, বাসা ছেড়ে কাজের তাগিদে বের হতে হয়েছে।

বৃষ্টিতে পানি জমে বিভিন্ন স্থানে তৈরি হয়েছে জলজট। ড্রেনের ময়লা পানির সঙ্গে বৃষ্টির পানি মিশে একাকার রাজধানীর সড়কগুলো। এর ফলে মূল সড়কগুলোতে গাড়ির গতি কমে আসে। যে কারণে বৃষ্টির সাথে বেড়েছে যানজট।

নাগরিকদের আরেক দুর্ভাগ যানবাহন সংকট সেই সাথে ভাড়া। সুযোগ বুঝে রিকশা ও সিএনজিচালিত অটোরিকশা  অতিরিক্ত ভাড়া আদায় করছেন বলে  অভিযোগ করেছেন অনেকে। মিটারে যেত চায় না কোনো সিএনজি অটোরিক্সা।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর অপেক্ষাকৃত নিচু এলাকায় হাঁটু পানি জমে গেছে। কোথাও কোমর পানি। সেই পানিতে ভাসছে নোংরা-আবর্জনা। বিশেষ করে ধানমন্ডি নতুন রাস্তা সড়ক, শান্তিনগর, মালিবাগ, মৌচাক, আরামবাগ, বাড্ডা, রামপুরা, কাওরান বাজার, মিরপুরের শেওড়াপাড়া, কাজীপাড়া, খিলগাঁও, মৌচাক, কাকরাইল ও পুরান ঢাকার বিভিন্ন এলাকাসহ বেশ কিছু স্থানে পানি জমেছে।

মগবাজার মোড় থেকে শুরু করে মৌচাক, মালিবাগ ও শান্তিনগর এলাকার মানুষের দুর্ভোগের শেষ নেই। পুরো এলাকার রাস্তায় জমেছে কাদাপানি। সেই সঙ্গে স্যুয়ারেজের পানি উপচে পড়ছে।

আর এইচ / ডিডিআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে