আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ট্রাম্পের নিয়োগে রাশিয়ায় যুক্তরাষ্ট্রের নয়া রাষ্ট্রদূত হান্টসম্যান

ট্রাম্পের নিয়োগে রাশিয়ায় যুক্তরাষ্ট্রের নয়া রাষ্ট্রদূত হান্টসম্যান

হান্টসম্যানকে রাশিয়ার রাষ্ট্রদূত নিয়োগ দিলেন ট্রাম্প

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

উঠাহ গভর্নর জন হান্টসম্যানকে রাশিয়ার মার্কিন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছেন  ডোনাল্ড ট্রাম্প। দেশটির সাথে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যেই এ সিদ্ধান্ত বলে জানিয়েছে মার্কিন প্রশাসন।

তিনি পূর্বে জর্জ বুশ প্রেসিডেন্ট থাকাকালীন সিঙ্গাপুরে মার্কিন রাষ্ট্রদূত হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। এবং বারাক ওবামার সময়ে চীনের রাষ্ট্রদূত হিসেবে কাজ করেছেন। ২০১২ সালের রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থীর নমিনেশন  পেয়েছিলেন।

গভর্নর জন হান্টসম্যান একজন রাজনীতিক, কূটনীতিক এবং ব্যবসায়ী হিসাবে কাজ করছেন। হোয়াইট হাউসের প্রেস সচিবের কার্যালয় একটি বিবৃতিতে জানিয়েছে, জনসাধারণের  সেবায় চীন ও সিঙ্গাপুরে কাজ করেছেন। পূর্ব এশীয় ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বাণিজ্য সহকারী সচিব এবং বাণিজ্য উন্নয়নের জন্য উপ-সহকারী সচিব হিসেবেও কাজ করেছেন।

ট্রাম্প বলেছেন, রাশিয়ার সাথে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে তাকে নিয়োগ দেয়া হয়েছে। তবে এর আগে ট্রাম্প এর সাথে মতের অমিল ছিল হান্টসম্যানের। হান্টসম্যান ২০১৬ সালে নারী বিষয়ক ট্রাম্পের মন্তব্যের জন্য প্রচুর সমালোচনা করেন। তবে ট্রাম্প ক্ষমতায় আসার সাথে সাথে তাদের সম্পর্কের উন্নয়ন সাধিত হয়।

সূত্র: দ্যা গার্ডিয়ান

এন টি / এম এম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে