আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > খুলে গেল মগবাজার-মৌচাক ফ্লাইওভারের সোনারগাঁও অংশ

খুলে গেল মগবাজার-মৌচাক ফ্লাইওভারের সোনারগাঁও অংশ

১৭ মে ২০১৭,

ffgghh

প্রতিচ্ছবি প্রতিবেদক

মগবাজার-মৌচাক ফ্লাইওভারের হাতিরঝিল মোড় থেকে এফডিসি রেলক্রসিং হয়ে সোনারগাঁও অংশটি যানবাহন চলার জন্য খুলে দেয়া হয়েছে। বুধবার সকালে এর উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।
হাতিরঝিল মোড় এফডিসি রেলক্রসিং হয়ে সোনারগাঁও পর্যন্ত ফ্লাইওভারের ৪৫০ মিটার অংশের উদ্বোধন কালে তিনি বলেন, ‘জুন মাসের মধ্যেই ফ্লাইওভারের অবশিষ্ট অংশের কাজ শেষ হবে। ফ্লাইওভার হলেই যে রাজধানীর যানজটমুক্ত হবে তা নয়। তবে যানজট অনেকটাই কমবে।’

149499769146825
রাজধানীর যানজট নিরসনে মহাপরিকল্পনা করা হয়েছে জানিয়ে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘ঢাকা শহরের যোগাযোগ ব্যবস্থা নিয়ে একটি মহাপরিকল্পনা করা হয়েছে, এ পরিকল্পনা বাস্তবায়িত হলে নগরীতে আর যানজট থাকবে না।’
ফ্লাইওভারের এ অংশে যান চলাচল উদ্বোধন উপলক্ষে রঙ-বেরঙের কাপড় দিয়ে সজ্জিত করা হয়। মন্ত্রীর উদ্বোধনের পর ফ্লাইওভারের এই অংশ যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এ অংশ চালুর ফলে হলি ফ্যামিলি রেডক্রিসেন্ট হাসপাতাল থেকে যানবাহনগুলো কোনো ক্রসিং ছাড়াই মগবাজার রেলক্রসিং এবং এফডিসি রেলক্রসিং হয়ে সোনারগাঁও পয়েন্টে গিয়ে নামতে পারছে।

২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি ফ্লাইওভারটির নির্মাণকাজ শুরু হয়। এটি নির্মাণ করছে ভারতের সিমপ্লেস্ক ইনফ্রাস্টাকচার লিমিটেড ও নাভানার যৌথ উদ্যোগী প্রতিষ্ঠান দসিমপ্লেক্স নাভানা জেভিদ চীনা প্রতিষ্ঠান দ্যা নাম্বার ফর মেটালার্জিক্যাল কনস্ট্রাকশন ওভারসিজ কোম্পানি ও তমা কনস্ট্রাকশন লিমিটেড। পুরো প্রকল্পের ব্যয় ধরা হয়েছে এক হাজার ২১৮ কোটি টাকা। ফ্লাইওভারটির মোট দৈর্ঘ্য ৮ দশমিক ৭ কিলোমিটার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে