আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদকে শ্রদ্ধা

নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদকে শ্রদ্ধা

ফাইল ছবি
ফাইল ছবি

প্রতিচ্ছবি প্রতিবেদক:

গাজীপুরের নুহাশ পল্লীর লিচুতলায় চিরনিদ্রায় শায়িত বরেণ্য কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ। নন্দিত এ সাহিত্যিক পঞ্চম মৃত্যুবাষির্কী আজ। ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নন্দিত এ কথা সাহিত্যিক।

দিনটি উপলক্ষে ‘নুহাশ পল্লী’তে হ‌ুমায়ূন সমাধিতে পুষ্পার্ঘ্য দিয়ে শুভেচ্ছা জানায় লেখকের পরিবার-পরিজন। আনুষ্ঠানিকভাবে ফুল দিয়ে শ্রদ্ধা, দোয়া ও মোনাজাত করেছেন স্ত্রী মেহের আফরোজ শাওন, ছেলে নিশাদ, নিনিত, লেখকের পরিবার-পরিজন ও হুমায়ূন ভক্তরা।

বুধবার বেলা পৌনে ১২টার দিকে লেখকের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। এর পর মাওলানা মজিবুর রহমান বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

humayun-pic-3-20170719125031

এর আগে মঙ্গলবার সকাল থেকেই বৃষ্টি উপেক্ষা করে ঢাকা, গাজীপুর ও আশপাশের এলাকা থেকে শত শত হুমায়ূন ভক্ত নুহাশপল্লীতে ভিড় করেন। তাদের অনেকেই প্রিয় লেখকের কবরে ফুল দেন এবং নিশ্চুপ দাঁড়িয়ে থেকে তার আত্মার মাগফিরাত কামনা করেন।

এদিকে হলুদ পাঞ্জাবি ও গেঞ্জি পরিহিত বেশ কিছু ‘হিমু’ নুহাশ পল্লীতে আসেন। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরাও নুহাশ পল্লীতে প্রিয় লেখকের কবর জিয়ারত করেন।

 

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে