আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > পাসপোর্ট বাতিল হল জাকির নায়েকের

পাসপোর্ট বাতিল হল জাকির নায়েকের

পাসপোর্ট বাতিল হল জাকির নায়েকেরপ্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

বিতর্কিত ইসলাম প্রচারক জাকির নায়েকের পাসপোর্ট বাতিল করেছে ভারত সরকার। তার বিরুদ্ধে চলমান মামলার হাজিরা না দেওয়ার কারণে তার পাসপোর্ট বাতিল করা হয় বলে জানিয়েছে আদালত।

এনআইএ সূত্রের বরাত দিয়ে দ্য হিন্দু এবং ফার্স্টপোস্টের খবরে বলা হয়েছে, জাতীয় তদন্ত সংস্থার ডাক উপেক্ষা করার পরও কেন ওই ইসলামী বক্তার পাসপোর্ট বাতিল করা হবে না, তা জানতে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার পরেও জবাব দিতে ব্যর্থ হন জাকির নায়েক। ফার্স্টপোস্টের খবরে বলা হয়েছে, ভারতের জাতীয় তদন্ত সংস্থার সিদ্ধান্ত মোতাবেক  চলতি সপ্তাহের মঙ্গলবার মুম্বইয়ের আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে জাকির নায়েকের পাসপোর্ট বাতিল করা হয়।

বিতর্কিত ইসলাম প্রচার আর সন্ত্রাসী কর্মকাণ্ডে অর্থায়নের অভিযোগ নিয়ে চলা তদন্তে দেশটির জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) জাকির নায়েককে একাধিকবার সশরীরে হাজির হওয়ার নির্দেশ দেয়। তিনি সেই নির্দেশ পালন করেননি। এ জন্য বেশ কিছু তদন্ত কাজ থেমে আছে। ১৩ জুলাইয়ের মধ্যে হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি সে মোতাবেক কাজ করেন নি।  গত ডিসেম্বরে নায়কের বিরুদ্ধে মামলা করা হয়। উগ্রবাদ প্রচারের অভিযোগে এনআইএ-এর তলবেও সাড়া দেননি বিতর্কিত এই বক্তা। উল্লেখ্য, গুলশান হামলাকারীদের মধ্যে অন্তত দুইজন জাকির নায়েককে অনুসরণ করত বলে অভিযোগ ওঠার পর এ নিয়ে তোলপাড় শুরু হয়। নিহত জঙ্গিদের দুজন-রোহান ইমতিয়াজ এবং নিবরাস ইসলাম জাকির নায়েককে অনুসরণ করত বলে অভিযোগ রয়েছে। এমনকি ভারতের বিভিন্ন উগ্রপন্থী সংস্থার কাছ থেকেও জাকির নায়েকের বই ও সিডি উদ্ধার করে হয়। এক পর্যায়ে জাকির নায়েক ভারত ছেড়ে সৌদি আরবে আশ্রয় নেন। এসবের প্রেক্ষিতে জাকির নায়েক ও তার মালিকানাধীন প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। জাকির নায়েক ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা হয়। তার পিস টিভির প্রচারণাও বন্ধ হয়ে যায়।

এন টি

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে