আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > শিক্ষকতায় অমিতাভ রেজা

শিক্ষকতায় অমিতাভ রেজা

amitabh-reza-chowdhuryপ্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

শোবিজে অনেক আগে থেকেই গুনীদের একজন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। বিজ্ঞাপন নির্মাতা হিসেবে এক দশক ধরে নিজের জায়গা পোক্ত করেছেন তিনি। নাটক নির্মানেও নিজের জাত চিনিয়েছেন বহুবার। গেল বছরে নিজের প্রথম ছবি ‘আয়নাবাজি’ নির্মাণ করেও পায় আকাশছোঁয়া সাফল্য।

এবার তিনি হাজির হলেন নতুন পরিচয়ে। আর তা হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ফিল্ম এবং টেলিভিশন’ বিভাগে শিক্ষক হিসেবে যোগ দিয়েছেন তিনি।

সোমবার (১৭ জুলাই) তিনি নিজেই তার ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য জানান।

‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া আমার হয় নাই, কিন্তু film and television department-এ ছেলে-মেয়েদের আমার সতেরো বছরের কাজের অভিজ্ঞতার কিছুটা হলেও যদি কাজে লাগাতে পারি, সেটাই যথেষ্ট হবে।’- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগে যোগ দেয়ার পর এভাবেই সংবাদটি জানালেন অমিতাভ রেজা।

১৭ জুলাই থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ফিল্ম এবং টেলিভিশন’ বিভাগে পার্ট টাইম শিক্ষক হিসেবে যোগ দিয়েছেন। আর এও জানালেন যে, সিনেমা বানানো থেকে সিনেমা নিয়েই কথা বলতে বেশী ভালো লাগে তার।

বর্তমানে তিনি ‘রিকশা গার্ল’ নামের একটি ছবি নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর উপন্যাস ‘রিকশা গার্ল’ অবলম্বনে তিনি এ ছবি নির্মাণ করবেন।

উপন্যাসটির ছায়া অবলম্বনে ছবির চিত্রনাট্য লিখছেন শর্বরী জোহরা আহমেদ। ছবিটি প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস। এই ছবিতে দেশের অভিনয় শিল্পীরা তো থাকবেনই, পাশাপাশি অন্য দেশের কয়েকজন শিল্পীও নিতে চান অমিতাভ রেজা।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে