আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > সফল মিশন শেষে দেশে ফিরেছে এইচপি দল

সফল মিশন শেষে দেশে ফিরেছে এইচপি দল

সফল মিশন শেষে দেশে ফিরেছে এইচপি দল

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক :

অস্ট্রেলিয়ার ডারউইনে দুই সপ্তাহের সফল ক্যাম্প শেষে দেশে ফিরছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দল। বিসিবি জানিয়েছে, মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সোমবার রাত ৯টা ৫৫ মিনিটে ঢাকায় পৌঁছায় লিটন-বিজয়-সাইফুদ্দিনরা।

লিটন দাসের নেতৃত্বে এইচপি দলের অস্ট্রেলিয়া সফর ছিল দারুণ সফল। ডারউইনে নর্দার্ন টেরিটরির বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রতিটিতেই জয় পেয়েছে তারা। ওয়ানডেতে হোয়াইটওয়াশ করার পর সফরের একমাত্র তিন দিনের ম্যাচে একই প্রতিপক্ষকে হারিয়েছেন এনামুল-লিটনরা।

দেশের বাইরের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া, স্কিলের পরীক্ষা আর অভিজ্ঞতা অর্জনের জন্য এইচপি দলকে পাঠানো হয়েছিল অস্ট্রেলিয়ায়। গত ১ জুলাই ১৬ সদস্যের দলটি দেশ ছেড়েছিল।

৫ জুলাই ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হয়েছিল এইচপি দলের সফর। প্রথম ম্যাচে ৩ বল হাতে রেখে ১ উইকেটের নাটকীয় জয়ে শুরু করেছিল এইচপি দল। এরপর বাকি চার ম্যাচ এইচপি দল জিতে যায় সহজেই। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ৭০ ও ৪২ রানে জিতে সিরিজ জয় নিশ্চিত করে সফরকারীরা। শেষ দুই ম্যাচ তারা জিতেছে ৯ উইকেট ও ১৫১ রানের বিশাল ব্যবধানে।

ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে তিন দিনের ম্যাচে ২১ রানের নাটকীয় জয় পায় এইচপি দল। প্রথম দিন ব্যাট করতে নেমে এইচপি দল ৬ উইকেটে ৩১২ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে ৭ উইকেটে ৩৫২ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিক দল। ৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ২২৯ রানে অলআউট হয়ে যায় এইচপি দল, লিড নেয় ১৮৯ রানের। জয়ের জন্য ১৯০ রানের লক্ষ্যে নেমে নর্দার্ন টেরিটরি তেমন সুবিধা করতে পারেনি, অলআউট হয়ে যায় ১৬৮ রানে।

 

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে