আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > সীতাকুন্ডের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ছে হাম

সীতাকুন্ডের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ছে হাম

capture3
প্রতিচ্ছবি চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের সীতাকুন্ডের সোনাইছড়ির ত্রিপুরাপাড়ায় ৯ শিশু হামের কারনেই মারা গেছে বলে নিশ্চিত করেছে আইইডিসিআর। এর আতঙ্ক না কাটতেই পার্শ্ববর্তী আরেকটি ত্রিপুরা এলাকায়ও ছড়িয়ে পড়ছে রোগটি।

তবে সচেতন হওয়ায় এই পাড়ার শিশুরা এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে না পরলেও এই পর্যন্ত এই পাড়া থেকে নতুনভাবে আক্রান্ত হয়ে গর্ভবতী নারীসহ ১৮ শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা বলছেন ভয়ের কিছু নেই চিকিৎসা পেলে সুস্থ হয়ে উঠবেন তারা।

সীতাকুন্ডের সোনাইছড়ির ত্রিপুরাপাড়ার মতো পাশ্ববর্তী শীতলপুর পাহাড়ে বসবাসরত ত্রিপুরাপাড়ায়ও দেখা দিয়েছে সেই হাম। তবে সচেতনতা বাড়ার কারণে এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে না পড়লেও বেড়েছে আক্রান্ত রোগী সংখ্যা। শুধু শিশু নয় গর্ভবর্তী মা’ও আক্রান্ত হচ্ছেন এ রোগে। তাদের স্থান এখন পাহাড়ে নয় রয়েছে সীতাকুন্ডের বিআইটিআইডি হাসপাতাল এবং চট্টগ্রাম মেডিকেলে।

এই পর্যন্ত দুই মেডিকেল মিলিয়ে ভর্তি আছেন ৮৬ জন। এ সংখ্যা আরো বাড়ার আশংকা করছেন চিকিৎসকরা।

নতুনভাবে ভর্তি হওয়া শিশুরা এখনো সুস্থ না হওয়ায় হতাশ তাদের স্বজনরা। এমনকি কারো কারো অভিযোগও রয়েছে চিকিৎসকদের গাফিলতির কারনে দ্রুত সুস্থ হচ্চেনা শিশুরা।
এদিকে চিকিৎসকরা বলছেন ভর্তি হওয়া রোগিদেও চিকিৎসার কোন ত্রুটি না থাকার কথা।

প্রসঙ্গত, দূর্গম এই পাহাড়ে বসবাস করে ৩০টি পরিবারের দু’শর অধিক বাসিন্দা। জন্ম সূত্রে এইদেশের নাগরিক এবং এই এলাকার ভোটার হলেও এই এলাকার কাঙ্কিত উন্নয়নের কোন ছোঁয়াই লাগেনি।

নয়ন বড়–য়া জয় / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে