আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > জঙ্গিনেতা সোহেল ফের ৬ দিনের রিমান্ডে

জঙ্গিনেতা সোহেল ফের ৬ দিনের রিমান্ডে

প্রতিচ্ছবি প্রতিবেদক :

রাজধানীর গুলশানে হোলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলায় গ্রেফতার জঙ্গিনেতা সোহেল মাহফুজ ওরফে হাতকাটা সোহেলকে ফের ছয় দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।

সোমবার মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক হুমায়ুন কবির সোহেলকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার।

এর আগে ৯ জুলাই আদালতের অনুমতিতে সোহেল মাহফুজকে প্রথম দফায় সাত দিনের রিমান্ডে নিয়েছিল কাউন্টার টেরোরিজম ইউনিট।

উল্লেখ্য, গত ৭ জুলাই গভীর রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে সোহেল মাহফুজ ওরফে হাতকাটা সোহেল ও তার তিন সহযোগীকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট। সে তামিম চৌধুরী, মারজান, বাসারুজ্জামান চকলেটসহ অন্যদের সঙ্গে মিলে হোলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলে মামলার নথিতে উল্লেখ করা হয়।

গত বছরের ১ জুলাই রাতে পাঁচ জঙ্গি গুলশান-২-এর ৭৯ নম্বর সড়কে হোলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালায়। এ হামলায় নিহত হন দেশি-বিদেশি ২০ নাগরিক। জঙ্গিদের হামলায় নিহত হন পুলিশের দুজন কর্মকর্তা। পরদিন সকালে সেনা নেতৃত্বে অভিযানের মধ্য দিয়ে জঙ্গিদের ১২ ঘণ্টার জিম্মি-সংকটের অবসান হয়। ওই অভিযানে পাঁচ জঙ্গিসহ ছয়জন নিহত হয়।

 এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে