আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ভারতের রাষ্ট্রপতি নির্বাচনে এগিয়ে কোবিন্দ

ভারতের রাষ্ট্রপতি নির্বাচনে এগিয়ে কোবিন্দ

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

ভারতের রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে বিকেল পাঁচটায়। এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে ২০ জুলাই।

সংসদের পাশাপাশি বিভিন্ন রাজ্যের বিধানসভাতেও এই ভোটগ্রহণ হয়। আনুষ্ঠানিক ভাবে এনডিএ প্রার্থী রামনাথ কোবিন্দের সঙ্গে বিরোধী প্রার্থী মীরা কুমারের মধ্যে লড়াই হলেও, ভারতীয় গণমাধ্যমের সূত্রমতে এ নির্বাচনে এগিয়ে আছেন রামনাথ কোবিন্দ।

ভোট দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
ভোট দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

সকালেই সংসদে প‌ৌঁছে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম ভোট দেন তিনিই। পরে ভোট দেন বিজেপি সভাপতি অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতীরা। পাশাপাশি ভোট দিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান, অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালও।

৭৭৬ জন এমপি এবং ৪১২০ জন এমএলএ এ নির্বাচনে ভোটার ছিলেন। সারাদেশে মোট ৩২ টি জায়গায় এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার এই নির্বাচনের ফল জানা যাবে।

প্রসঙ্গত, ২৪ জুলাই বর্তমান রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মেয়াদ শেষ হচ্ছে। এর পর শপথ গ্রহণ করবেন এবারের নির্বাচনে বিজয়ী প্রার্থী।

বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থী রামনাথ কোবিন্দকেই ভোট দিয়েছেন মুলায়ম। যদিও বিরোধী প্রার্থী মীরা কুমারকে ভোট দেয়ার জন্য সপা বিধায়কদের নির্দেশ দেন অখিলেশ। অন্য দিকে, এনসিপি নেতা প্রফুল পটেলের দাবি, তাদের দলের সব সাংসদ ও বিধায়ক মীরাকে ভোট দেবেন।

সূত্র: আনন্দবাজার

এন টি / এম এম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে