আপনি আছেন
প্রচ্ছদ > লাইফ-স্টাইল > রকমারি পর্দার দরদাম

রকমারি পর্দার দরদাম

রকমারি পর্দার দরদামপ্রতিচ্ছবি প্রতিবেদক:

ঘরের আব্রু রক্ষার পাশাপাশি সৌন্দর্য্য বৃদ্ধিতে পর্দার কোন জুড়ি নেই। জীবন যাপনের ক্ষেত্রে চমৎকার ও রুচিশীল মনোভাবে নিজেকে ফুটিয়ে তুলতে আমরা কেউই এক পা পিছু হটি না। আধুনিকতার এই প্রতিযোগিতার অনেক বড় একটি অংশ দখল করে আছে অন্দরসজ্জা। ঘর সাজাতে আদিকাল থেকেই মানুষ কত কিছুই না করে আসছে। অতিথির সামনে নিজের ঘরকে বাহারি রঙে সাজিয়ে, উন্নত রুচির পরিচয় তুলে ধরতে সবারই কম-বেশি মাথাব্যথা আছে। ফার্নিচারে, দেয়ালের রঙে, মেঝেতে কিংবা সিলিংয়ে মনোমুগ্ধকর ডিজাইনের পাশাপাশি পর্দা এই অন্দরসজ্জার এটি বিশেষ অনুষঙ্গ।

রকমারি পর্দার দরদাম

বাহারি রঙ ও ডিজাইনের পর্দা আপনার ঘরের দৃশ্যপটই বদলে দেবে। পর্দা কিনতে বিভিন্ন শপিংমল ছাড়াও যেতে পারেন পুরান ঢাকার ইসলামপুরে। এখানে অন্যান্য বাজারের তুলনায় কম দামে ভালোমানের পর্দা পাওয়া যায়। পাইকারি বাজার হওয়ায় মূলত ক্রেতারা সাধারণত এ সুবিধা পেয়ে থাকেন। ইসলামপুরের আহসান মঞ্জিল সুপার মার্কেটে (চায়না মার্কেট)  দেশি-বিদেশি সব ধরনের পর্দা আছে। পুরান ঢাকার ঐতিহ্যবাহী এ পর্দার দোকানগুলো ঘুরে দেখা গেল নানা ধরনের পর্দার দামেও রয়েছে বৈচিত্র্য। দেশি পর্দার মধ্যে ব্রাইট কটন ৭৫-১০০ টাকা গজ, সিনথেটিক কটন ৬৫-৯০ টাকা গজ, পলিয়েস্টার জ্যাকেট ৪০-৫০ টাকা গজ, কটন জ্যাকেট ৯০-১২০ টাকা গজ। দেশি এসব পর্দাই তাদের নিজস্ব কারখানায় উৎপাদিত। বিদেশি পর্দা মূলত চায়না পর্দা। চায়না জ্যাকেট ৪০০-৫০০ টাকা গজ, চায়না সাটিন ৪৫০-৭০০ টাকা গজ, চায়না নেট পর্দা ৩০০-৪০০ টাকা গজ পড়বে। পুরান ঢাকার এসব দোকান থেকে আপনি বেশ নিশ্চিন্তে ভালো মানের পর্দা কিনতে পারবেন। আর বিদেশি পর্দার ক্ষেত্রে প্রতি মিটার তুর্কি পর্দা ৮০০-২৫০০ টাকা, ইন্দোনেশিয়ান পর্দা ৭০০-২৩০০ টাকা, চায়না পর্দা ৪০০-১৫০০ টাকা, ইন্ডিয়ান পর্দা ৭৫০-১৫০০ টাকা ও দেশী পর্দা পড়বে ৬০-১৮০ টাকা।

রকমারি পর্দার দরদাম

এছাড়াও রাজধানীর নিউ মার্কেট, এলিফেন্ট রোড, মৌচাক, গ্রিন রোড, মোহাম্মদপুর, গুলশানের ডিসিসি মার্কেটের পাশেসহ বিভিন্ন জায়গায় পর্দা পাওয়া যায়। এ সব মার্কেটে পর্দার দোকান থেকে রেডিমেইড পর্দা কেনার পাশাপাশি পছন্দমতো কাপড় কিনে নিয়েও নিজের মনমতো ডিজাইনে পর্দা বানানো যাবে। এখন চাইলে বিভিন্ন ডিজাইনের লেইস, বোতাম বা লেয়ার হিসেবে পর্দা বানানো যায়। সাধারণত দেড়শ টাকা থেকে প্রতি পিস পর্দার দাম শুরু হয়। কাপড় এবং ডিজাইন ভেদে দাম এক হাজার টাকা বা বেশিও হতে পারে। গজ কাপড় কিনে বানিয়ে নিলে খরচ একটু বেশি পড়বে। কিন্তু একদম যেমনটা চান ঠিক তেমন বানিয়ে নিতে পারবেন।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে