আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > ঝিনাইদহ জঙ্গি আস্তানা অভিযান স্থগিত, বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার

ঝিনাইদহ জঙ্গি আস্তানা অভিযান স্থগিত, বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার

img20170516102849

১৬ মে ২০১৭
আবদুল্লাহ আল মাসুদ জুয়েল

ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানায় র‌্যাবের মঙ্গলবারের অভিযান স্থগিত ঘোষণা করা হয়েছে। বুধবার সকাল ৬টা থেকে ফের অভিযান শুরু হবে বলে জানিয়েছেন র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ।
এরইমধ্যে এ অভিযান থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সকালে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা প্রান্ত ও সেলিমের বাড়িতে অভিযান সম্পন্নের পর আরো নতুন পাঁচটি স্থান সনাক্ত করে অভিযান অব্যহত রেখেছিল র‌্যাব-৬।
মঙ্গলবার সন্ধ্যা ৬টায় অভিযান স্থগিতের ঘোষণা দেন র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার। এসময়  মেজর মনির জানান, দুটি আস্তানার ৩টি স্থান থেকে ৪টি বোমা, ২০টি ডিনামাইট স্টিকসহ ৩০টি ইলেকট্রনিক সার্কিট, ১৮৬টি পিভিসি কর্ড, ৬টি সার্কিট কেস, ১৮টি নিডজেল, ৪ ড্রাম কেমিক্যাল এবং ১টি এনটি মাইন উদ্ধার করা হয়েছে।

img20170516102904
উল্লেখ্য, সকালে জঙ্গি আস্তানা দুটিতে অভিযানের আগেই বাড়ি দুটির পাশের বাঁশবাগান থেকে সক্রিয় দুটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছিল। দুপুরের দিকে বাড়ি দুটিতে অভিযানের পর চারটি শক্তিশালী বোমা উদ্ধার করে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট।
এরপর আশে পাশে আরো বিস্ফোরক থাকতে পারে সন্দেহে পাঁচটি নতুন স্থানকে চিহ্নিত করে অভিযান অব্যহত রাখে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
সেলিম ও প্রান্ত গত ৭ মে মহেশপুর উপজেলার বজরাপুর গ্রামে নিহত জঙ্গি তুহিনের চাচাতো ভাই।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে