আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বড় রানের লিড জিম্বাবুয়ের

বড় রানের লিড জিম্বাবুয়ের

CRICKET-SRI-ZIM

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

কলম্বো টেস্ট ম্যাচের তৃতীয় দিন শেষে ভালো অবস্থানে রয়েছে সফরকারী জিম্বাবুয়ে। রবিবার দিন শেষে ২৬২ রানের লিডে রয়েছে তারা। দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামা জিম্বাবুয়ে আজ ৬ উইকেট হারিয়ে ২৫২ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে।

সিকান্দার রাজা সেঞ্চুরির পথে রয়েছেন। ৯৭ রান করে অপরাজিত রয়েছেন তিনি। আর ৫৭ রান করে অপরাজিত রয়েছেন ম্যালকম ওয়ালার। শ্রীলঙ্কার পক্ষে রঙ্গনা হেরাথ ৪টি, দিলরুয়ান পেরেরা ১টি ও লাহিরু কুমারা ১টি করে উইকেট নেন।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে গত শুক্রবার শুরু হয় ম্যাচটি। ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। প্রথম ইনিংসে তারা সব উইকেট হারিয়ে ৩৫৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে সেঞ্চুরি করেন ক্রেইগ আরভিন। ১৬০ রান করে আউট হন তিনি। শ্রীলঙ্কার পক্ষে রঙ্গনা হেরাথ ৫টি, লাহিরু কুমারা ২টি, দিলরুয়ান পেরেরা ১টি ও আসেলা গুনারত্নে ২টি করে উইকেট নেন।

এরপর শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩৪৬ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে উপুল থারাঙ্গা ৭১ ও দিনেশ চান্দিমাল ৫৫ রান করেন। জিম্বাবুয়ের পক্ষে গ্রায়েম ক্রেমার ৫টি, শন উইলিয়ামস ২টি ও ডোনাল্ড তিরিপানো ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ৩৫৬ (৯৪.৪ ওভার)

(হ্যামিলটন মাসাকাদজা ১৯, রেজিস চাকাভা ১২, তারিসাই মুসাকান্দা ৬, ক্রেইগ আরভিন ১৬০, শন উইলিয়ামস ২২, সিকান্দার রাজা ৩৬, পিটার মুর ১৯, ম্যালকম ওয়ালার ৩৬, গ্রায়েম ক্রেমার ১৩, ডোনাল্ড তিরিপানো ২৭, ক্রিস এমপোফু ০*; সুরঙ্গা লাকমল ০/৫৮, লাহিরু কুমারা ২/৬৮, রঙ্গনা হেরাথ ৫/১১৬, দিলরুয়ান পেরেরা ১/৮৬, আসেলা গুনারত্নে ২/২৮)।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৩৪৬ (১০২.৩ ওভার)

(দিমুথ করুণারত্নে ২৫, উপুল থারাঙ্গা ৭১, কুসল মেন্ডিস ১১, দিনেশ চান্দিমাল ৫৫, অ্যাঞ্জেলো ম্যাথুজ ৪১, নিরোশান ডিকওয়েলা ৬, দিলরুয়ান পেরেরা ৩৩, আসেলা গুনারত্নে ৪৫, রঙ্গনা হেরাথ ২২, সুরঙ্গা লাকমল ১৪, লাহিরু কুমারা ১*; ক্রিস এমপোফু ০/৪১, ডোনাল্ড তিরিপানো ১/৩৮, সিকান্দার রাজা ০/৬০, গ্রায়েম ক্রেমার ৫/১২৫, ম্যালকম ওয়ালার ০/২, শন উইলিয়ামস ২/৬২)।

জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংস: ২৫২/৬ (৬৮)

(হ্যামিলটন মাসাকাদজা ৭, রেজিস চাকাভা ৬, তারিসাই মুসাকান্দা ০, ক্রেইগ আরভিন ৫, শন উইলিয়ামস ২২, সিকান্দার রাজা ৯৭*, পিটার মুর ৪০, ম্যালকম ওয়ালার ৫৭*; সুরঙ্গা লাকমল ০/২৮, রঙ্গনা হেরাথ ৪/৮৫, দিলরুয়ান পেরেরা ১/৬৯, লাহিরু কুমারা ১/৪৩, কুসল মেন্ডিস ০/১৬)।

আই এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে