আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > সাইকেলে চড়ে লন্ডন থেকে হজ যাত্রা

সাইকেলে চড়ে লন্ডন থেকে হজ যাত্রা

সাইকেলে লন্ডন থেকে হজ যাত্রাপ্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

সাইকেল নিয়ে হজ, তাও আবার লন্ডন থেকে সৌদি আরব। এবার এমন ব্যতিক্রম কাজ করতে যাচ্ছেন ৮ তরুণ। লন্ডন থেকে সাইকেলে চড়ে হজে যাচ্ছেন তারা।

যুক্তরাজ্যভিত্তিক একটি মানবিক সহায়তা প্রতিষ্ঠানের আট তরুণের একটি দল ছয় সপ্তাহের সফরে লন্ডন থেকে সৌদি আরবের উদ্দেশে রওনা করেছেন। তারা সাইকেল চালিয়ে লন্ডন থেকে দীর্ঘ সময় পাড়ি দিয়ে সৌদি আরবে পৌঁছাবেন। খবর খালিজ টাইমসের।

তারা সাইকেলে চড়ে প্যারিস থেকে সুইজারল্যান্ড, জার্মানি, অস্ট্রেলিয়া, লিচেনস্টেইন এবং ইতালি পৌঁছাবেন। তারপর গ্রিস থেকে প্লেনে সাগর পাড়ি দিয়ে আলেকজান্দ্রিয়া যাবেন। সেখান থেকে মদীনার ইয়ানবু বন্দরে তাদের দীর্ঘ সফরের ইস্তফা টানবেন।

লন্ডন থেকে সৌদি যাওয়ার পথে যেসব জায়গায় তারা বিরতি দেবেন সেখান থেকে ত্রান সংগ্রহ করে সেই টাকা সিরিয়ার যুদ্ধবিধ্বস্ত এলাকায় সেবাকাজে ব্যয় করবেন। এর আগে যুক্তরাজ্য এবং মালয়েশিয়ার মানবিক সহায়তা এবং আরো কিছু সংস্থার সহায়তায় সিরিয়ায় গত এপ্রিলে ৮০ থেকে ৮৫টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়। তরুনদের সংগৃহীত অর্থ দিয়ে আরো কিছু অ্যাম্বুলেন্স কেনা হবে এবং সিরিয়ায় জরুরি সেবা দিতে যা যা প্রয়োজন তাদের সেগুলো দেয়া হবে।

ওই ৮ জন তরুণের মধ্যে তিনজন বাংলাদেশি, চারজন পাকিস্তানি ও একজন ব্রিটেনের নাগরিক। এরা সবাই ব্রিটেনেই বসবাস করেন।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে