আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ঢাকা ত্যাগ করেছেন লঙ্কান প্রেসিডেন্ট

ঢাকা ত্যাগ করেছেন লঙ্কান প্রেসিডেন্ট

ঢাকা ত্যাগ করেছেন লঙ্কান প্রেসিডেন্ট

প্রতিচ্ছবি প্রতিবেদক :

তিন দিনের সরকারি সফর শেষে দেশের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। শনিবার দুপুর ১টার দিকে তাকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে শ্রীলঙ্কার উদ্দশ্যে ছেড়ে যায়। বিমান বন্দরে তাকে বিদায় জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিন দিনের সরকারি সফরে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা পৌছান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনা। বিমানবন্দরে তাকে স্বাগত জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বৃহস্পতিবার বিকেলে তিনি সাভারের জাতীয় স্মৃতিসৌধে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। এরপর সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী লঙ্কান রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

শুক্রবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশে সফররত শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার বৈঠকে দু’দেশের মধ্যে ১৩টি সমঝোতা স্মারক ও একটি চুক্তি সই হয়েছে। এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসেন লঙ্কান প্রেসিডেন্ট। কার্যালয়ের গেটে তাকে ফুল দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার লঙ্কান প্রেসিডেন্ট দ্বিপক্ষীয় বৈঠক করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সঙ্গে। এরপর তার সম্মানে রাষ্ট্রপতির দেয়া নৈশভোজে অংশগ্রহণ করেন তিনি।

এম/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে