আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > রাগে দুঃখে অভিনয় ছাড়ছেন সুচন্দা

রাগে দুঃখে অভিনয় ছাড়ছেন সুচন্দা

sucondaপ্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

বাংলা চলচ্চিত্রের সোনালী যুগের জনপ্রিয় অভিনেত্রী কোহিনুর আক্তার সুচন্দা। ৬০ -র দশকের পর্দা কাঁপানো এ অভিনেত্রী অনেক দিন ধরেই রয়েছে অভিনয়ের বাইরে। এবার অভিনয় থেকে একেবারে বিরতি নিচ্ছেন তিনি। ক্ষোভ-দুঃখ আর অভিমান থেকেই এমন সিদ্ধান্ত নিচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

বয়সের কারণে নয়, তার এই সিদ্ধান্তের কারণ ভিন্ন। গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘অভিমানে, ক্ষোভে আর দুঃখে এই সিদ্ধান্ত নিয়েছি। অনেকদিন থেকেই তো আমি অভিনয় করি না। যদিও টুকটাক কাজ করার ইচ্ছা ছিল, এখন ভাবছি করা যাবে না। অভিনয়ের পরিবেশ নেই। আমাদের অভিনয় করার মতো গল্প আর চরিত্রই তো নেই।’

তিনি বলেন, ‘সিনিয়রদের মধ্যে আমরা অল্প কয়েকজনই বেঁচে আছি। বাকিরা চলে গেছে। আমাদের জন্য যদি আলাদাভাবে চরিত্র নির্মাণের চিন্তা করা হয় তাহলে আমি না করলেও হয়তো অন্যান্য শিল্পীরা করতে পারত।’

ষাটের দশকে বাংলা চলচ্চিত্রে যোগ দিয়েছিলেন সুচন্দা। সুভাষ দত্ত পরিচালিত কাগজের নৌকা চলচ্চিত্রের মাধ্যমে ১৯৬৬ সালে তার চলচ্চিত্রে অভিষেক ঘটেছিল এই প্রথিতযশা অভিনেত্রীর। এরপর একেকপর এক ভালো সিনেমায় কাজ করে দর্শকের দৃষ্টি আটকে রেখেছিলেন নিজের দিকেই।

জীবন থেকে নেয়া, চাওয়া পাওয়া, নয়নতারা ও কাঁচেরস্বর্গ সহ আরও অনেক সিনেমায় কাজ করেছেন তিনি। সর্বশেষ ২০০৫ সালে ঔপন্যাসিক ও নির্মাতা জহির রায়হানের নন্দিত উপন্যাস ‘হাজার বছর ধরে’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্রে অভিনয় করেছিলেন সুচন্দা। ছবিটি পরিচালনা ও প্রযোজনাও করেছিলেন তিনি।

নির্মাণ শৈলীতে পটুতার সাক্ষ্য রেখে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও যোগ করেছেন নিজের ঝুলিতে।

 এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে