আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ভারতের আবাসনে বাংলাদেশি পরিচারিকা নিষিদ্ধ

ভারতের আবাসনে বাংলাদেশি পরিচারিকা নিষিদ্ধ

ভারতের আবাসনে বাংলাদেশি পরিচারিকা নিষিদ্ধপ্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

ভারতের নয়াদিল্লির কাছে নয়ডায় বাংলাদেশি পরিচারিকাদের কাজে নিয়োগ নিষিদ্ধ করেছে স্থানীয় মহাগুন মডার্ন আবাসন।

গত বুধবার ওই আবাসনে বাংলাদেশি এক পরিচারিকা জোহরা বিবিকে আটকে রাখার অভিযোগ উঠলে, সেখানের ক্ষিপ্ত বাসিন্দারা সেই আবাসনে হামলা চালায়। ওই আবাসনে ভাঙচুর চালায় শ’তিনেক উন্মুক্ত জনতা, যাদের বেশির ভাগই বাংলাদেশি বলে অভিযোগ করেছে  মহাগুণ আবাসন কর্তৃপক্ষ।

এ ঘটনার জেরেই বাংলাদেশি গৃহ পরিচারিকাদের নিষিদ্ধ করেছে সেই আবাসন। স্থানীয় সূত্রে জানা যায়, নয়ডার মহাগুন মডার্ন আবাসনের বাসিন্দা মিতুল শেঠির ঘরে পরিচারিকার কাজ করতেন বাংলাদেশি গৃহপরিচারিকা জোহরা বিবি। জোহরা বিবি একজন বৃদ্ধ লোকের দেখা শোনা করতেন। সম্প্রতি মিতুল শেঠির  বাসা থেকে ১০ হাজার রুপি চুরি যায়। সন্দেহের জেরে জোহরা বিবিকে আটকে রাখেন মিতুল। আর ওই খবর জানাজানি হলে আবাসনে কাজ করা শ’তিনেক বাংলাদেশি ওই আবাসনে ভাঙচুর চালায়।

আবাসনের পক্ষ থেকে বলা হয় জোহরা বিবি বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারী। তবে পুলিশ জানিয়েছে, জোহরা বিবির কাছে বৈধ সমস্ত কাগজপত্র রয়েছে। ফলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে না পারায় মহাগুন মডার্ন আবাসনের বেশির ভাগ বাসিন্দা বাংলাদেশি পরিচারিকা। আবাসনের বাসিন্দারা বলেছেন, তারা এখন থেকে এজেন্সির মাধ্যমে কাজের লোক নেবেন। তবু বাংলাদেশিদের কাজে নেবেন না।

বাংলাদেশি পরিচারিকারা বলেন, আমাদের উপর আঘাত আনা হলে, আমরা প্রতিবাদ করি। এতে যদি কাজ চলে যায় তাতে আমাদের কিচ্ছু যায় আসেনা। আমরা এই অত্যাচার ও অনিয়মকে সহ্য করব না।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে