আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > আল-আকসা মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরায়েল

আল-আকসা মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরায়েল

আল-আকসা মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরায়েলপ্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

ইসরায়েলি পুলিশ ও ফিলিস্তিনি উভয় পক্ষের গুলিতে তিন ফিলিস্তিনি ও দুই ইসরায়েলি পুলিশ নিহতের  ঘটনায় আল-আকসা মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরায়েলি কর্তৃপক্ষ।

গোলাগুলির পর আল আকসা মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরায়েলি পুলিশ। সেখানে শুক্রবারের জুম্মার নামাজ ও পড়তে দেয়া হয়নি জানিয়েছে আল-জাজিরা।

এদিকে, এ ঘটনায় জেরুজালেমের শীর্ষ মুসলিম নেতা শেখ মুহাম্মদ আহমেদ হুসেইনকে আটক করা হয়। তিনি এ হত্যাকাণ্ডের নিন্দা জানান এবং কাছাকাছি উন্মুক্ত স্থানে নামাজ পরিচালনা করেন। এর পরই ইসরায়েলি পুলিশ তাকে আটক করে। পরে টাকা মুচলেকা দিয়ে তিনি জামিন পান। প্রতি শুক্রবার ১০ হাজারের মতো ফিলিস্তিনি জুমার নামাজ পড়তে আসেন। এমন ঘটনায় তাদের মধ্যে উত্তেজনা ও শঙ্কা দেখা দেয়।

পবিত্র আল আকসা মসজিদ মুসলিম ধর্মাবলম্বীদের কাছে তৃতীয় সর্বোচ্চ পবিত্র স্থান হিসেবে বিবেচিত। ইহুদি ও খ্রিস্টান সম্প্রদায়ের কাছেও এটি অত্যন্ত পবিত্র স্থান। প্রতি শুক্রবার জুমার নামাজ আদায় করতে হাজারো ফিলিস্তিনি এখানে আসেন।

এর আগে গত ৩জুলাই আল আকসা মসজিদে ফিলিস্তিনি মুসলমানদের নামাজ পড়া নিষিদ্ধ করেছিল ইসরাইল তবে এবারই প্রথম জুম্মার নামাজ পড়া বন্ধ করল ইসরায়েল।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে