আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ভারতে বন্যায় ৮৫ জনের মৃত্যু

ভারতে বন্যায় ৮৫ জনের মৃত্যু

42879_160প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

ভারতের উত্তর-পূর্বাঞ্চলের ৫৮ জেলায় বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৫ জনে। কেবল আসামের ২৬ জেলায় অন্তত ১৭ লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংয়ের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি।

গতকাল শুক্রবার দেশটির বন্যপ্রাণী পুনর্বাসন ও সংরক্ষণ কেন্দ্র জানিয়েছে, তারা কাজিরাঙ্গা পার্ক থেকে অন্তত ১৭টি বল্গা-হরিণ উদ্ধার করেছে। যদিও পরে সেগুলোর মধ্যে ১৩টিকে বনে ছেড়ে দেওয়া হয়। বন্যায় কাজিরাঙ্গা পার্কটির অধিকাংশ অঞ্চল ডুবে গেছে।

খবরে বলা হয়, উত্তর-পূর্বাঞ্চলের তিন রাজ্য আসাম, অরুণাচল ও মনিপুরের কর্মকর্তাদের নিয়ে মন্ত্রী জিতেন্দ্র সিং বন্যা পরিস্থিতি পর্যালোচনা করেন। এসময় তিনি বলেন, টানা বৃষ্টির কারণে ওই অঞ্চলে অকল্পনীয় ক্ষতি হয়েছে। তিনি বলেন, তিন রাজ্যে মোট ৫৮টি জেলা বন্যাকবলিত। এর আগে বন্যা ও ভূমিধসে ৮০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে বলা হয়।

ভারতের উত্তর-পশ্চিমাঞ্চলের উন্নয়নের দায়িত্বে থাকা এ মন্ত্রী এক বিবৃতিতে বন্যায় ক্ষতিগ্রস্ত রাজ্যগুলোতে ত্রাণ ও উদ্ধার কাজে কেন্দ্র থেকে সব রকমের সাহায্য-সহযোগিতার প্রতিশ্রুতিও দেন।

তিনি বলেন, বন্যা ও ভূমিধসের কারণে বিস্তৃত এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব এলাকার জন্য পর্যাপ্ত শুকনা খাবার ও শিশুখাদ্য প্রস্তুত আছে বলেও জানান জিতেন্দ্র। মন্ত্রী বন্যা কবলিত এলাকায় মহামারী রুখতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী এবং মোবাইল যোগাযোগ পুনঃস্থাপনে টেলিকম মন্ত্রীকে অনুরোধ করার কথাও জানিয়েছেন।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে