আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > বন্যা পরিস্থিতি দেখতে বগুড়া যাচ্ছেন ত্রাণমন্ত্রী

বন্যা পরিস্থিতি দেখতে বগুড়া যাচ্ছেন ত্রাণমন্ত্রী

প্রতিচ্ছবি বগুড়া প্রতিবেদক :

বগুড়ার বন্যা কবলিত এলাকায় যাচ্ছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া। শনিবার বিকালে জেলার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ সারিয়াকান্দি উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করবেন মন্ত্রী। এরপর সন্ধ্যা ৬টায় তিনি বগুড়া জেলা প্রশাসকের সভাকক্ষে ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সঙ্গে বৈঠক করবেন।

mayaশুক্রবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান বগুড়া জেলা প্রশাসক নুরে আলম সিদ্দিকী।

জেলা প্রশাসক মোঃ নূরে আলম সিদ্দিকী বগুড়ার সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন। সরকার বন্যা কবলিতদের পাশে রয়েছে থাকবে। বন্যা পরিস্থিতি মোকাবেলা করার জন্য সব ধরণের প্রস্তুতি রয়েছে।

এদিকে, বগুড়ার সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। গত দুইদিনে যমুনার পানি বৃদ্ধি না পেলেও পানি বিপদ সীমার ৫৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বগুড়ার বন্যা কবলিত সারিয়াকান্দি, সোনাতলা ও ধুনট উপজেলার বন্যা কবলিত মানুষের দূর্ভোগ বাড়ছে। অনেক এলাকায় খাবার পানির সংকট দেখা দিয়েছে। ত্রান সামগী অপ্রতুল বলে বন্যার্তরা অভিযোগ করেছেন।

জেলা ত্রান অফিস জানায়, এপর্যন্ত বগুড়ার ৩ উপজেলার ৯৩ টি গ্রাম বন্যা কবলিত হয়ে প্রায় ১৭ হাজার ৪ শ’ পরিবারের ৮৫ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে বন্যা নিয়ন্ত্রন বাঁধে আশ্রয় নিয়েছে সাড়ে ৩ হাজার পরিবার।

গণস্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, ৭৮০০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দূর্গতদের মাঝে বিতরণ করা হয়েছে। বন্যা দূর্গতদের বিশুদ্ধ পানির জন্য ৫২টি টিউবয়েল বসানো হয়েছে। এছাড়া বন্যা কবলিত ১৪টি ইউনিয়নে মোট ১৩টি মেডিকেল টিম এবং ৬টি ভেটেরিনারী টিম কাজ করছে।

আমজাদ হোসেন মিন্টু /এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে