আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > সৌদিতে বাংলাদেশ অফিসে নতুন তিন হজ কর্মকর্তা

সৌদিতে বাংলাদেশ অফিসে নতুন তিন হজ কর্মকর্তা

সৌদিতে বাংলাদেশ অফিসে নতুন তিন হজ কর্মকর্তা

প্রতিচ্ছবি প্রতিবেদক :

সৌদি আরবের মক্কা, মদিনা ও জেদ্দার  বাংলাদেশ হজ অফিসে তিন কর্মকর্তাকে মৌসুমি সহকারী হজ অফিসার পদে প্রেষণে নিয়োগ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ-২) বেগম হাসিনা শিরীনের স্বাক্ষরিত এ নিয়োগ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে ধর্ম মন্ত্রণালয়।

নিয়োগ প্রাপ্ত তিন কর্মকর্তা হলেন- ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, উপসচিব মো. জহির আহমেদ ও সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন।

ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব  এ বি এম আমিন উল্লাহ নুরীকে বাংলাদেশ হজ অফিস মক্কায়, উপসচিব মো. জহির আহমেদকে মদিনায় ও সিনিয়র তথ্য অফিসা মোহাম্মদ আনোয়ার হোসাইনকে জেদ্দায় নিয়োগ দেয়া হয়েছে।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা, ভিসা পেয়ে গেলে আগামী ১৮ জুলাই মঙ্গলবার  রাতে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন এই তিন কর্মকর্তা।

সূত্রে আরো জানা গেছে, মক্কা ও মদিনায় নিয়োগপ্রাপ্ত মৌসুমি সহকারী হজ অফিসারের দায়িত্ব হলো হাজিদের অভিযোগ তদন্ত করে দেখা, বাড়িঘর পরিদর্শন করে হাজিদের সমস্যা থাকলে তা সমাধান করা। এছাড়া মেডিকেল টিমের মাধ্যমে হাজিদের চিকিৎসা সেবা প্রদান। এছাড়াও জেদ্দায় নিয়োগপ্রাপ্ত মৌসুমি হজ অফিসার মূলত বাংলাদেশ থেকে যেসব হজযাত্রী জেদ্দা বিমানবন্দরে নামবেন তাদের স্বাগত জানাবেন।

বিমানবন্দরে ভিসা সংক্রান্ত কোনো জটিলতা দেখা দিলে, পাসপোর্ট কিংবা লাগেজ হারিয়ে গেলে, অসুস্থ কিংবা মারা গেলে সর্ব প্রকার সহায়তা করবেন। একইভাবে দেশে ফেরার সময় ওইসব সমস্যা ছাড়াও জমজমের পানি হজযাত্রীদের নামে বরাদ্দ করে তা দেশে যথাসময়ে পৌঁছে দেয়া কিংবা কোনো কারণে হাজির ফ্লাইট মিস হলে বিকল্প ব্যবস্থা করবেন।

এএম/এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে