আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > সীমানায় আবদ্ধ নয়, মুক্ত হোক বাংলা চলচ্চিত্র

সীমানায় আবদ্ধ নয়, মুক্ত হোক বাংলা চলচ্চিত্র

goutam_ghoshপ্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

গৌতম ঘোষ বাংলা চলচ্চিত্রের বিশাল এক ক্যানভাস। বাংলা চলচ্চিত্রসেবীদের এক হয়ে বিশ্ববাজারে বাংলা ছবির জন্য একটি অভিন্ন পথ তৈরির সুপারিশ করেছেন তিনি।

বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, বাংলা ছবির জন্য যদি ‘ওয়ান উইন্ডো’ বা একক একটি পথ খোলা যায় তাহলে বিশ্বব্যাপী যে বাংলাভাষী ছবি দর্শক রয়েছে তাদের কাছে পৌঁছানো সহজ হবে।

তিনি বলেন, পশ্চিমবঙ্গ বা বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের অর্থনৈতিক অবস্থা খুব ভালো নয়। ভারতের তামিল বা তেলেগু ছবি সারা বিশ্বে নিজেদের জায়গা করে নিয়েছে। বাংলাদেশের অনেক ইয়াং ছেলেমেয়ে ভালো ছবি করছেন। তাদের ছবি এদেশে আসা উচিত। আমাদের ছবিও ওদিকে যাওয়া উচিত।

বাংলাদেশে যৌথ প্রযোজনার ছায়াছবির ওপর সাময়িক নিষেধাজ্ঞা আরোপ প্রসঙ্গে গৌতম ঘোষ বাংলাদেশের নীতিমালা সংস্কারের পক্ষেই কথা বলেছেন। তবে তিনি একই সঙ্গে যৌথ প্রযোজনার প্রক্রিয়াটি চালু রাখার কথাও বলেন।

তিনি বলেন, ‘পদ্মা নদীর মাঝি’, ‘মনের মানুষ’ কিংবা ‘শঙ্খচিল’-এর মতো ছায়াছবিগুলো যৌথ প্রযোজনার সব নিয়মাবলী মেনেই তৈরি করা হয়েছিল। কিন্তু ইদানীং দেখা গেছে কিছু ছবি তৈরি হচ্ছে যেগুলো যৌথ প্রযোজনার শর্ত পূরণ না করেই তৈরি হয়েছে, তিনি বলেন, এগুলো নিয়েই অনেকের আপত্তি রয়েছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে