আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > কাশ্মীরে জঙ্গি হামলায় ৭ তীর্থযাত্রী নিহত

কাশ্মীরে জঙ্গি হামলায় ৭ তীর্থযাত্রী নিহত

কাশ্মীরে জঙ্গি হামলা, ৭ তীর্থযাত্রী নিহত

প্রতিচ্ছবি ইনটারন্যাশনাল ডেস্ক:

ফের জঙ্গি হামলার শিকার ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর। এবার হামলার শিকার আমরনাথ তীর্থযাত্রীয়া। এ হামলায় নিহত হয়েছে ৭জন তীর্থযাত্রী।

সোমবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে অনন্তনাগ জেলায় অমরনাথ যাত্রীদের উপর জঙ্গিরা হামলা চালায়। খবর ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই ও এনডিটিভির।

পুলিশ ও সিআরপি জানিয়েছে, অনন্তনাগের বাতেঙ্গু এলাকায় শ্রীনগর-জম্মু সড়কের উপরে অমরনাথ যাত্রীদের একটি গাড়ি যাচ্ছিল। হঠাৎই মোটরসাইকেলে এসে গাড়িটি লক্ষ করে গুলি চালায় তিন জঙ্গি। এ হামলায় নিহত হন এক মহিলা-সহ ৭ তীর্থযাত্রী। সকলেই গুজরাটের বাসিন্দা।

আমরনাথ তীর্থযাত্রায় নিহত হওয়া এক স্বজনের আহাজারি
আমরনাথ তীর্থযাত্রায় নিহত হওয়া এক স্বজনের আহাজারি
এই সেই বাস, যা আমরনাথ তীর্থযাত্রার অফিসিয়াল পরিবহন নয়
এই সেই বাস, যা আমরনাথ তীর্থযাত্রার অফিসিয়াল পরিবহন নয়

জঙ্গিদের গুলিতে আহত তিন পুলিশকর্মী-সহ ১৪ জন। এর মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। এলাকা ঘিরে তল্লাশি শুরু করেছে নিরাপত্তাবাহিনী।

তাদের সন্দেহ, লস্কর ও হিজবুল যৌথ ভাবে এই হামলা চালিয়েছে।

অমরনাথ হামলার তীব্র নিন্দা করেছেন সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক টুইট বার্তাই তিনি বলেন, জম্মু-কাশ্মীরে নিরীহ অমরনাথ যাত্রীদের উপর নিষ্ঠুর ভাবে হামলা চালানো হল। কাপুরুষোচিত হামলা করে ভারতকে দমিয়ে রাখা যাবে না।

এ দিনের ঘটনার তীব্র নিন্দা করেছেন কংগ্রেস নেত্রী সনিয়া গাঁধী, জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্র : এনডিটিভি

এস এম / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে