আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > লন্ডনের ক্যামডেন মার্কেটে ভয়াবহ আগুন

লন্ডনের ক্যামডেন মার্কেটে ভয়াবহ আগুন

লন্ডনের ক্যামডেন মার্কেটে ভয়াবহ আগুন

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক: উত্তর লন্ডনের ক্যামডেন লক মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে তিনটি ফ্লোর। স্থানীয় সময় রবিবার রাতে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে আগুনে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের ৭০ জন কর্মী কাজ করছে। ক্ষতিগ্রস্ত ওই তিনটি ফ্লোরে এক হাজরেরও বেশি দোকান রয়েছে। দমকল বাহিনী লোকজনকে ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। তবে অগ্নিকাণ্ডের সঠিক কারণ এখনও জানা যায়নি।

সামাজিক মাধ্যমে অগ্নিকাণ্ডের ছবি ছড়িয়ে পড়েছে। মার্কেটের কাছের একটি গিটারের দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। মার্কেটটি পর্যটকদের কাছে খুবই আকর্ষণীয়।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি-র খবরে বলা হয়, মার্কেটের কাছের ভবনগুলোতে বিস্ফোরণের আশংকা রয়েছে। আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ছে।

মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, রবিবার মধ্যরাত ১২টা ১০ মিনিটে ক্যামডেন লক মার্কেট থেকে অগ্নিকাণ্ডের খবর জানিয়ে তাদের সাহায্য চাওয়া হয়। ইতোমধ্যেই সেখানে লন্ডন ফায়ার ব্রিগেডের কর্মীরা উপস্থিত হন। হতাহতের কোনো খবর এখনও পৌঁছায়নি। পুরো পরিস্থিতি জানার চেষ্টা চলছে।

দমকলের এক কর্মী জানিয়েছেন, এখন পর্যন্ত সেখানে কেউ আহত হয়নি। দমকলের কর্মীরা এখনও ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন।

জোন রাইবস নামের ২৪ বছর বয়সী একজন প্রত্যক্ষদর্শী জানান, ঘটনার সময় তিনি ওই এলাকা দিয়ে যাচ্ছিলেন। তখন তিনি চিৎকার করে ট্রাফিক পুলিশকে ডাকতে থাকেন। কারণ আগুন খুব বিপজ্জনক ছিল। ভবনগুলো যেকোনো সময় বিস্ফোরিত হতে পারে।

এর আগে ২০০৮ সালে লন্ডনের জনপ্রিয় ক্যামডেন মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি বড় অংশ ক্ষতিগ্রস্ত হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে