আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > জঙ্গিনেতা সোহেলের তিন সহযোগীকে ৩ দিনের রিমান্ড

জঙ্গিনেতা সোহেলের তিন সহযোগীকে ৩ দিনের রিমান্ড

প্রতিচ্ছবি চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক :

হলি আর্টিজান হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ সোহেল মাহফুজকে সাত দিনের রিমান্ড দিয়েছেন মহানগর হাকিম আদালত। একই দিনে তার তিন সহযোগীকেও তিনদিন করে রিমান্ড দেয়া হয়েছে।

রোববার জামাল ওরফে মোস্তফা কামাল, হাফিজুর রহমান ওরফে হাসান ও জুয়েল ওরফে ইসমাইলের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন চাঁপাইনবাবগঞ্জ জেলার জ্যেষ্ঠ বিচারিক হামিক শহীদুল ইসলাম।

এর আগে পুলিশ তাঁদের আদালতে হাজির করে সাতদিন করে রিমান্ড আবেদন করেছিল।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম জানান, জঙ্গিবিরোধী অভিযান ‘অপারেশন ঈগল হান্ট’ পরিচালিত হয়। এতে জঙ্গি আবুসহ চারজন নিহত হয়। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে আবুর স্ত্রী সুমাইয়াসহ অজ্ঞাতপরিচয় আরো ২৫ জনকে আসামি করে শিবগঞ্জ থানায় মামলা করে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে জামাল, হাফিজ ও জুয়েলকে রিমান্ডে নেওয়া হয়েছে।

গত শুক্রবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী সোহেল মাহফুজ এবং তাঁর তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পরই সোহেল মাহফুজকে ঢাকায় নিয়ে যান কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। আর বাকি তিনজনকে চাঁপাইনবাবগঞ্জ কারাগারে পাঠানো হয়।

গত বছরের ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় বন্দুকধারীরা। হামলার পর রাতেই তারা ২০ জনকে হত্যা করে। উদ্ধার অভিযানের সময় বন্দুকধারীদের বোমার আঘাতে নিহত হন পুলিশের দুই কর্মকর্তা। সে রাতেই জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করে।

পরের দিন সকালে যৌথ বাহিনীর অভিযানে নিহত হয় পাঁচ হামলাকারী। পরে চিকিৎসাধীন অবস্থায় আরেকজনের মৃত্যু হয়।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে