আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > শীর্ষস্থান সাকিবের, দ্বিতীয় মঈন আলী

শীর্ষস্থান সাকিবের, দ্বিতীয় মঈন আলী

শীর্ষস্থান সাকিবের, দ্বিতীয় মঈন আলী

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

অলরাউন্ডার হিসেবে ইতিমধ্যে নিজেকে অন্যরকম একটা পর্যায়ে নিয়ে গেছেন সাকিব আল হাসান। বিশ্ব ক্রিকেটে টাইগার এই অলরাউন্ডার নিজেকে কিংবদন্তিদের পর্যায়ে নিয়ে যেতে পারেন কি না সেটা সময়ই বলে দেবে।

তবে আরেক দারুণ অলরাউন্ডারের দেখা পেয়েছে ক্রিকেট বিশ্ব। অলরাউন্ডার হিসেবে প্রতিনিয়তই নিজেকে প্রমাণ করে চলেছেন ইংল্যান্ডের মঈন আলী। চতুর্থ দ্রুততম ক্রিকেটার হিসেবে টেস্টে দুই হাজার রান ও ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন মঈন।

বর্তমান ক্রিকেটারদের মধ্যে ইনিংসের বিচারে তাঁর চেয়ে কম সময়ে দুই হাজার রান পূর্ণ করার রেকর্ডটি সাকিব আল হাসানের দখলে। ৩১ ম্যাচে দুই হাজার রান করেন সাকিব।

মঈনের চেয়ে দ্রুততম সময়ে দুই হাজার রান পূর্ণ করা অপর ক্রিকেটাররা হলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ট্রেভর গোদরার্ড, অসি সাবেক ক্রিকেটার কেইথ মিলার ও কিংবদন্তি টনি গ্রেগ। গোদরার্ড ৩৬, মিলার ও গ্রেগ ৩৮তম ইনিংসে এসে দুই হাজার রানের মাইলফলক সম্পর্শ করেন।

দুই হাজার রান করতে ইংল্যান্ডের কিংবদন্তি অলরাউন্ডার ইয়াম বোথাম খেলেন ৪২ ম্যাচ। গ্যারি সোবার্স ৪৮ ও ইমরান খান ৫০তম টেস্টে এসে দুই হাজার রান ও একশতম উইকেটের দেখা পান। সেই হিসাবে অনেক সময়ে দারুণ এই রেকর্ডের অধিকারী হলেন মঈন।

লর্ডসে হাশিম আমলাকে আউট করে সপ্তম ইংলিশ অফ স্পিনার হিসেবে ১০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন মঈন। ২৫৫ উইকেট নিয়ে এই তালিকার শীর্ষে রয়েছেন গ্রায়েম সোয়ান। টেস্টে অভিষেক হওয়ার পর থেকে ইংল্যান্ডের হয়ে তাঁর চেয়ে বেশি উইকেট নিয়েছেন কেবল স্টুয়ার্ট ব্রড (১৩২) ও জেমস অ্যান্ডারসন (১২৪)।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে