আপনি আছেন
প্রচ্ছদ > লাইফ-স্টাইল > ফেলনা বোতল দিয়ে ঘর সাজান

ফেলনা বোতল দিয়ে ঘর সাজান

5d638bc3acc7dd2f0f751b6319e7a41830406454প্রতিচ্ছবি ডেস্ক :

ঘরে ঢুকেই মন ভাল হয়ে যায় রুমার। ছিমছাম করে সাজানো বৈঠকখানা আর সাথে লাগোয়া বারান্দা থেকে আসছে হাসনাহেনা ফুলের সুবাস। মা খুব সুন্দর পরিপাটি করে সাজিয়ে রাখেন ঘর। আর বাবার শখ বাগান করার। এই দুইয়ে মিলে খুব অল্প খরচে ঘর সাজিয়েছেন ফাহিমা ও তার স্বামী আবরার। বেশি টাকা কিন্তু খরচ হয়নি এর পেছনে। ফেলে দেওয়া জিনিস দিয়েই ঘর সাজিয়েছেন দুজনে মনমত। একঘেয়েমি সময় কেটেছে, আর কারো সাথে ডিজাইন মিলে যাওয়ার ভয়ও নেই। এই জুটির নান্দনিকতার খুব প্রসংশা করে সবাই।

কিছু টুকটাক ফেলে দেয়া জিনিস দিয়েই তৈরি করতে পারেন সুন্দর ঘর সাজানোর জিনিস। যেমন প্লাস্টিকের পানির বোতল। পুরোনো ও ব্যবহার্য বোতল ফেলে না দিয়ে মনের মতো করে বানিয়ে ফেলুন টুকিটাকি জিনিস৷ প্রিয়জনকে উপহারও দিতে পারেন আপনার হাতে তৈরী বোতল দিয়ে বানানো সামগ্রী। কি কি বানানো যেতে পারে বোতল দিয়ে চলুন ঝটপট দেখে নেই।

ঝুলন্ত বাগান:

কয়েকটি সমান বোতলকে কাত করে শুয়ে নিন। এবার উপরের দিকে যে অংশ রয়েছে তার মাঝখানের কিছু অংশ কেটে নিন। এবার বোতল কাত করে রেখে সামনের এবং পিছনের অংশকে শক্ত তার দিয়ে গেঁথে দিন। একই তারে পরপর দুই থেকে তিনটি বোতল এইভাবে রাখুন। এবার ওই বোতলের ফঁকা অংশে মাটি দিয়ে তাতে ছোট ছোট বাহারী ফুলের গাছ লাগিয়ে ঝুলিয়ে দিন। আপনার ঝুলন্ত বাগান তৈরি।

candle-holderমোম রাখার স্ট্যান্ড:

বোতলের মুখের কাছের সরু অংশ সমেত কিছুটা মোটা অংশ কেটে নিন। দুটি বোতলের মুখকে মুখোমুখি জোড়া লাগিয়ে দিন। এতে দুইদিকেই দুটি স্ট্যান্ডের মতো অংশ তৈরি হবে। এতে আপনি রাখতে পারেন মোমবাতি, নিচের ছবির মত।

plastic-bottle-lampল্যাম্প:

বোতলটিকে প্রথমে উল্টে নিন। এবার বোতলকে সোজা করে রাখলে যে অংশ মাটিতে লেগে থাকে সেই অশকে কেটে নিন। কোল্ড ড্রিংকের বোতল হলে ওই অংশ কাটলে একটি ফুলের মতো আকার তৈরি হবে। এইভাবে অনেকগুলি বোতল কেটে নিয়ে সবগুলিকে এমনভাবে জুড়ে নিন যাতে তা একটি নির্দিষ্ট আকার পায়। গোল অথবা চৌকো। এবার সেটিকে একটি স্ট্যান্ড ল্যাম্পের বাল্বের উপরে বসিয়ে দিন। আপনার হ্যান্ড মেড ল্যাম্প রেডি।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে