আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > আধুনিক ও যুগোপযোগী সশস্ত্র বাহিনী গড়ার প্রত্যয়

আধুনিক ও যুগোপযোগী সশস্ত্র বাহিনী গড়ার প্রত্যয়

ছবি : পিআইডি
ছবি : পিআইডি

প্রতিচ্ছবি প্রতিবেদক :

সশস্ত্র বাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার জন্য সরকার সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার ঢাকা সেনানিবাসে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সরকারপ্রধান আরো বলেন, ‘আমাদের আর্থিক সীমাবদ্ধতা আছে এতে কোনো সন্দেহ নাই। কারণ এই ছোট্ট ৫৪ হাজার বর্গমাইলের একটি দেশ, ১৬ কোটি মানুষের বাসস্থান। এই ১৬ কোটি মানুষের খাদ্য, তাদের বাসস্থান, তাদের চিকিৎসা, তাদের শিক্ষা, তাদের উন্নত জীবন নিশ্চিত করা, কর্মসংস্থানের ব্যবস্থা করা এটা কিন্তু একটা বিশাল কর্মযজ্ঞ—স্বাধীনতা সার্বভৌমত্ব যারা রক্ষা করে, তাদেরকেও যুগোপযোগী করা। উন্নত দেশের মতো অত বেশি আমরা পারব না। কিন্তু তারপরও আমাদেরও যে আছে এইটুকুও যেন আমরা বলতে পারি গর্ব করে। এবং বিশ্বসভায় যেন আমরা মাথা উঁচু করে চলতে পারি, সেদিকে লক্ষ রেখে আমরা আমাদের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।’

বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করতে গিয়ে যেসব পিজিআর সদস্য নিহত হয়েছেন, তাঁদের প্রতি সম্মান জানান শেখ হাসিনা। সঠিকভাবে দায়িত্ব পালন করতে গেলে প্রশিক্ষণ খুবই জরুরি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সবার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। বাড়ানো হয়েছে বাহিনী সদস্যদের সুযোগ-সুবিধার পরিমাণও।

অনুষ্ঠানে উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে