আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > টেনিস বিশ্বকাপ চান পিকে, নাদাল-জকোভিচ-মারের সায়

টেনিস বিশ্বকাপ চান পিকে, নাদাল-জকোভিচ-মারের সায়

59155b50d6dd3e70ba52d7c644789e2b১৩ মে ২০১৭

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:
টেনিসের বিশ্বকাপ করতে চান স্প্যানিশ ফুটবলার জেরার পিকে। আর তাঁর সেই উদ্যোগ ব্যাপক সাড়া ফেলে দিয়েছে টেনিসের তারকাদের মধ্যেও।

গত সোম এবং মঙ্গলবার মাদ্রিদে ছিলেন পিকে। এখন সেখানে মাদ্রিদ ওপেন টেনিস হচ্ছে। রাফায়েল নাদাল, নোভাক জকোভিচ, অ্যান্ডি মারেরা খেলছেন ওই টুর্নামেন্টে। যদিও মারে হেরে বিদায় নিয়েছেন আগেভাগেই। তবে নাদাল এবং জকোভিচ দ্বৈরথ দেখার অপেক্ষায় বিশ্ব। কিন্তু এই টুর্নামেন্ট চলার ফাঁকেই মারে কথা বলেছেন টেনিসের বিশ্বকাপের পরিকল্পনা নিয়ে। তিন মহাতারকা নাদাল, জকোভিচ এবং মারে পিকের উদ্যোগকে স্বাগতও জানিয়েছেন। পিকের পরিকল্পনা অনুযায়ী, মাত্র দশ দিন সময়ে যে কোনও একটি শহরে টেনিসের এই বিশ্বকাপ করা হবে।

প্রস্তাবকে অভিনব বলেছেন মারে। বলেছেন, যদি বাস্তবায়িত করা যায় দারুণ হবে।’ এই মুহূর্তে ক্রিকেট, ফুটবলের মতো প্রধান খেলাগুলোর বিশ্বকাপ থাকলেও টেনিসের সে রকম কোনও টুর্নামেন্ট নেই।

কারও কারও মনে হচ্ছে, পিকের প্রস্তাবিত বিশ্বকাপ বাজারে এলে ডেভিস কাপ ক্ষতিগ্রস্ত হতে পারে। দীর্ঘ এবং ক্লান্তিকর ডেভিস কাপ নিয়ে অনেকেই আগ্রহ হারাচ্ছেন। তারকারাও এখন আর তেমন ভাবে খেলেন না দেশের হয়ে এই টুর্নামেন্টে।
টেনিসের বিশ্বকাপ করার জন্য একটি কনসর্টিয়াম তৈরি হয়েছে। বার্সেলোনা এবং স্পেনের তারকা ফুটবলার পিকে সেই গোষ্ঠীতে রয়েছেন। নাদাল বলছেন, ‘‘পিকের পরিকল্পনা বাস্তবায়িত হলে দারুণ ব্যাপার হবে। আমরা সকলেই খুব উৎসাহিত এটা নিয়ে। আশা করছি, এই টুর্নামেন্ট আলো দেখবে।’’ নোভাক জকোভিচও তাঁর সমর্থন জানিয়ে দিয়েছেন। তিনি বলেছেন, পিকের মতো ব্যক্তিত্ব টেনিসে সময় দিতে রাজি, এটা খেলার জন্য দারুণ খবর। আশা করব ওর উদ্যোগ সফল হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে