আপনি আছেন
প্রচ্ছদ > ফ্যাশন এন্ড বিউটি > ঝটপট ন্যাচরাল মেকাপ

ঝটপট ন্যাচরাল মেকাপ

nusrat-faria1প্রতিচ্ছবি ডেস্ক:

সারাদিন ইউনিভার্সিটি বা অফিস এর সময়টুকুতে জবরজং মেকাপ খুব বেমানান। তাই প্রতিদিনের রুটিনে থাকা চাই সজীব ঝলমলে ন্যাচরাল মেকাপ। নিজের স্বাভাবিক সৌন্দর্য যেন না হারায় সেদিকে খেয়াল রাখতে হবে। মেকাপ করলেও যেন না বুঝা যায় আপনি কোন মেকাপ করেছেন আবার সাথে ফ্লোলেস ভাব তো আসবেই।

১. বেজ মেকাপের ক্ষেত্রে ভারী ফাউন্ডেশন যতটা সম্ভব এড়িয়ে চলুন। দিনের বেলা ম্যাট ফাউন্ডেশন দিয়ে বেজ করা ভালো।

২. ত্বক তৈলাক্ত হলে প্রথমে সারা মুখে লুজ পাউডার লাগিয়ে তারপর ফাউন্ডেশন লাগাতে হবে। এতে মেকাপ দীর্ঘস্থায়ী হবে। ত্বক যা-ই হোক, কমপ্যাক্ট পাউডার দিয়ে বেজ মেকাপ শেষ করা ভালো।

৩. রাতের সাজে তৈলাক্ত ত্বকে দিন ‘লিকুইড ফাউন্ডেশন’। আর শুষ্ক ত্বকে ‘ক্রিম ফাউন্ডেশন’।

৪. সব ক্ষেত্রেই মেকাপ ব্লেন্ডিং খুব জরুরি। ত্বকের সঙ্গে বেইজ যত ভালোভাবে মিশে যাবে ততই ‘ন্যাচারাল লুক’ আসবে। তারপর কমপ্যাক্ট পাউডার দিন। রাতের জমকালো অনুষ্ঠানে চাইলে ‘শিমার পাউডার’ ব্যবহার করতে পারেন।

৫. নাক একটু টিকালো দেখানোর জন্য নাকের দু’পাশে গাঢ় শেইডের কনসিলার দিয়ে উপরে লম্বা করে হালকা শেইডের কনসিলার দিন। একইভাবে চোয়ালের শেইপ ঠিক করে নিন। কনসিলার ছাড়াও ব্রোঞ্জিং পাউডার দিয়েও কনট্যুর ও হাইলাইট করা যায়।

৬. চাইলে চোখও হাইলাইট করতে পারেন। সে ক্ষেত্রে ঠোঁটের জন্য ‘ন্যাচারাল স্কিন কালার’ মানানসই।

remove-makeup20150812124610

৭. আসল কথা হল হালকা বা ভারী— সাজ যা-ই হোক, চোখ আর ঠোঁটের সাজ হবে বিপরীত।

৮. চোখের সাজে লাইনার, মাসকারা আর শ্যাডো ব্যবহার করা হয়। দিনের সাজে তিনটি একসঙ্গে ব্যবহার না করে যে কোনো দু’টি বা একটিতে সীমাবদ্ধ রাখা যেতে পারে। কাজল ও আইলাইনারের চেয়ে মাসকারা প্রাধান্য দিন।

৯. চোখের পাতা ঘন দেখালে আরও আকর্ষণীয় লাগবে চোখ। সেজন্য কাজল বা আইলাইনার টেনে দিতে পারেন। তিনটি একসঙ্গে কেবল রাতের সাজেই চলতে পারে।

১০. ঠোঁটে ম্যাট লিপস্টিক ব্যবহার করুন।

১১. ব্লাশন সব সময়ই হালকা হলে ভালো লাগে। এমনকি রাতের পার্টিতেও এখন গাঢ় ব্লাশনের চল নেই

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে