আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > একটি শর্তে বাংলাদেশে আসবেন অজি ক্রিকেটাররা

একটি শর্তে বাংলাদেশে আসবেন অজি ক্রিকেটাররা

একটি শর্তে বাংলাদেশে আসবেন অজি ক্রিকেটাররা

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক : চুক্তি নিয়ে বোর্ড-ক্রিকেটারদের টানাপড়েনের মাঝেই করণীয় ঠিক করতে একসঙ্গে বসেছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) নির্বাহী অ্যালিস্টার নিকলসন এবং ক্রিকেটারদের প্রতিনিধিরা। রোববার সেই সভায় সিদ্ধান্ত এসেছে সামনের বাংলাদেশ ও ভারত সফরের ভাগ্য নিয়েও।

স্মিথ-ওয়ার্নাররা টেস্ট খেলতে বাংলাদেশে আসতেই চান। তবে শর্ত একটাই, সবকিছুর আগে তাদের দাবির সঙ্গে সঙ্গতি রেখে চুক্তিটা নবায়ন করতে হবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ)।

রোববার অজিদের ‘এ’ দলের পক্ষ থেকেও সিএ’কে জানানো হয়েছে আগামী শুক্রবারের মধ্যে যথার্থ সমাধানে না আসলে মাসের শেষের সাউথ আফ্রিকা সফর বয়কট করবে তারা। একইদিনে জাতীয় দলের প্রতিনিধিদের থেকেও হুমকিই পেল সিএ।

সামনের করণীয় ঠিক করতে সভায় একটি প্রস্তাব পাস করা হয়েছে। ১৪ প্রস্তাবের সেই ৬ নম্বর ধারাটি অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ ও ভারত সফর প্রসঙ্গে। ক্রিকেটাররা এই প্রস্তাবটির শুরুতে বাংলাদেশ ও ভারত সফর করা নিয়ে প্রবল ইতিবাচক সাড়া দেন। আবার এটিও জানান, যেহেতু তারা চুক্তিহীন, তাতে পেশাদার ক্রিকেটারদের কেউ সফর করতে বাধ্য করতে পারবে না।

ইঙ্গিতটা পরিষ্কার। দাবি মেনে চুক্তি করো, নয়তো সফর ডুবে যাবে অনিশ্চয়তায়। নিদনপক্ষে প্রথম সারির ক্রিকেটারদের তো পাওয়াই যাবে না। অথচ দুই টেস্টের সিরিজ খেলতে আগস্টে অজিদের বাংলাদেশে আসার কথা, তার কদিন পরেই ভারতে ওয়ানডে সিরিজ।

অ্যালিস্টার নিকলসন ও স্মিথদের সভায় সিএ’র মনোভাব এবং আচরণ নিয়ে হতাশা প্রকাশ করেও একটি প্রস্তাব পাস হয়েছে। সঙ্গে ক্রিকেটারদের বঞ্চিত করতে বোর্ডের পদক্ষেপের পর খেলোয়াড়রা যেভাবে ঐক্যের জয়গান করেছেন, সেটিরও প্রশংসা করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে