আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > আইনি জটিলতায় অক্ষয়ের ‘টয়লেট’

আইনি জটিলতায় অক্ষয়ের ‘টয়লেট’

আইনি জটিলতায় অক্ষয়ের 'টয়লেট'

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক: অক্ষয় কুমারের নতুন ছবি ‘টয়লেট-এক প্রেম কথা‍’ বলা হচ্ছে সামাজিক শিক্ষার হাতিয়ার। বলিউড অভিনেতা অক্ষয় কুমারের ছবি ‘টয়লেট-এক প্রেম কথা‍’র প্রশংসায় পঞ্চমুখ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এত সব সুখবরের মধ্যেও এল একটা খারাপ খবর। কপিরাইটের ঝামেলায় ফেঁসে গেল ছবিটি।

টয়লেট-এক প্রেম কথাকে আইনি নোটিশ পাঠালেন পরিচালক প্রবীণ ব্যাস। তাঁর অভি‌যোগ, গত বছর একই বিষয়ের ওপর একটি ডকু-ফিচার বানান তিনি। টয়লেটের একাধিক দৃশ্য ও ডায়ালগ তার ছবি থেকে নেওয়া হয়েছে।

স্বচ্ছ ভারত অভিযানের ওপর গত বছর ব্যাস তৈরি করেন তার ডকু-ফিচার ‘মানিনী’। ছবিতে নায়িকা বিয়ের প্রথম রাতেই শ্বশুরবাড়িতে টয়লেট না থাকার প্রতিবাদে মুখর হয়। তাকেও গভীর রাতে মহিলা আত্মীয়রা ডাকে, ভোর হওয়ার আগেই প্রকৃতির ডাকে সাড়া দিয়ে আসার জন্য। ব্যাসের অভিযোগ, টয়লেট-এক প্রেম কথাতেও ঠিক একই দৃশ্য ট্রেলারে দেখানো হয়েছে।

গত বছর গোয়ায় ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়াতে মানিনী স্বচ্ছ ভারত থিমের ওপর তৈরি ছবি হিসেবে তৃতীয় পুরস্কার পায়। প্রবীণ ব্যাসের বক্তব্য, তিনি ও তার স্ক্রিনপ্লে রাইটার শঙ্কর অর্ণিমেষ- দুজনেই হতবাক হয়ে যান, টয়লেট-এক প্রেম কথায় তাদের ছবির প্লট, ডায়ালগ হুবহু তুলে দেওয়া হয়েছে বলে।

তবে ‌যাবতীয় অভি‌যোগ উড়িয়ে দিয়েছে ছবির প্রযোজক সংস্থা ভায়াকম ১৮ মোশন পিকচার্স। এমনকি ক্ষতিপূরণ দিতেও অস্বীকার করেছে তারা। পাশাপাশি অভি‌যোগ অস্বীকার করেছে টয়লেট-এক প্রেমকথার সহ প্রযোজক সংস্থা ফ্রাইডে ফিল্মওয়ার্কস।

তাদের বক্তব্য, ছবির স্ক্রিপ্ট তাদের লেখক সিদ্ধার্থ ও গরিমার নামে রেজিস্টার্ড। আপাতত এই লড়াই তাই আদালত প‌র্যন্ত গড়াচ্ছে।

এদিকে ‘টয়লেট-এক প্রেম কথা‍’ মুক্তি পাওয়ার কথা আগামী ১১ অগস্ট। আপাতত আদালতের রায়ের অপেক্ষা করতে হবে অক্ষয়ের ‘টয়লেট’ ছবির মুক্তির জন্য। ছবিটিতে অক্ষয়ের বিপরীতে অভিনয় করছেন ভূমি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে