আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আবারও বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ

আবারও বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ

আবারও বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক: মাঝে দুসপ্তাহের ব্যবধান। রবিবার আবারও ইংল্যাডের মাটিতে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। চ্যাম্পিয়ান্স ট্রফির, হকি ওয়ার্ল্ড লীগের পর এবার মহিলা বিশ্বকাপে মুখোমুখি দুই দেশের মেয়েরা।

টুর্নামেন্টে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে টিম ইন্ডিয়ার। অন্যদিকে, পাকিস্তান নিজেদের প্রথম দুটি ম্যাচে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের কাছে হেরে যাওয়ায় এই ম্যাচটি  তাদের কাছে টুর্নামেন্টে টিকে থাকার শেষ সুযোগ। আর ভারত-পাকিস্তান মানেই উত্তেজনা।

ওয়েস্ট ইন্ডিজকে হেলায় হারিয়েছে ভারত। স্মৃতি মনদানা ঝোড়ো ব্যাটিং করে করেছেন শতরান। অন্যদিকে ফর্মে ভারতীয় অধিনায়ক মিতালি রাজ। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে পরপর সাত ম্যাচে অর্ধ শতরান করে রেকর্ড গড়েছে। ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপের সঙ্গে বোলিংও বেশ শক্তিশালী।

তবে এখনই সেমিফাইনাল নিয়ে ভাবছেন না ভারতীয় অধিনায়ক। এই প্রসঙ্গে তিনি বলেন, “‌এখনও আরও দুটো ম্যাচ খেলার পরে বুঝব সেমিফাইনালে যাব কি না। এখনও পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচ বাকি। “

এদিকে পাকিস্তানের অলরাউন্ডার আসমাভিয়া ইকবাল জানিয়েছেন, “ভারতকে হারানোর ক্ষমতা তাদের রয়েছে। এই ম্যাচ যথেষ্ট চাপের। শেষবার টি–টোয়েন্টি বিশ্বকাপে ওদের হারিয়েছিলাম। আমার বিশ্বাস, গোটা দল ঘুরে দাঁড়াতে পারবে। “

যদিও পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে ভারত। সানা মীরের অধিনায়কত্বে পাকিস্তান গত দুটি ম্যাচই হেরে গিয়েছে। টুর্নামেন্টে এখনও তারা জিততে পারেনি। তবে ভারত-পাকিস্তান ম্যাচে আগে থেকে ভবিষ্যতবাণী করা ‌যায় না। চ্যাম্পিয়নস ট্রফিতেই তো বিরাটরা সরফরাজদের চেয়ে ধারেভারে কয়েক ‌যোজন এগিয়ে ছিলেন। অথচ ফাইনালে ভারত সুবিধা করতে পারেনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে