আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > ‘জঙ্গিবাদ নির্মূল করতে সবাইকে রুখে দাড়াতে হবে’

‘জঙ্গিবাদ নির্মূল করতে সবাইকে রুখে দাড়াতে হবে’

‘জঙ্গিবাদ নির্মূল করতে সবাইকে রুখে দাড়াতে হবে’

প্রতিচ্ছবি প্রতিবেদক : জঙ্গিরা দুর্বল হয়েছে কিন্তু নির্মূল হয়নিবলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জঙ্গিবাদকে পুরোপুরি নির্মূল করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে।

শনিবার সকালে গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনার এক বছর পূর্তিতে হামলার শিকার নিরীহ, নিরাপরাধ ব্যক্তিদের স্বরণ করে তাদের শ্রদ্ধা জানানোর শেষে গণমাধ্যমের সামনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি আরো বলেন, বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। এত বড় হামলার পরে জাতীয় ও আন্তর্জাতিকভাবে কেউ ভাবেনি বাংলাদেশ ঘুরে দাঁড়াবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পুলিশ ও সেনাবাহিনী জঙ্গি দমনে যে পদক্ষেপ নিয়েছে তা প্রশংসনীয়। জঙ্গি নির্মূলে শুধু সরকার নয় সবাইকে কাজ করতে হবে।

দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রশংসা করে ওবায়দুল কাদের বলেন, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দেশে জঙ্গিবাদ মোকাবেলায় জয়ী হয়েছে। বিদেশের পুলিশরা যেসব করতে পারেনি, বাংলাদেশ তা করে দেখিয়েছে।

২০১৬ সালের ১ জুলাই বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে রাজধানীর অভিজাত গুলশান-২ নম্বর এলাকায়। সেখানে হলি আর্টিজান বেকারি ও রেস্তোরাঁয় জিম্মি করে ১৭ বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। যাদের মধ্যে ৯ জন ইটালি, ৭ জন জাপানি, ৩ জন বাংলাদেশি এবং ১ জন ভারতীয় নাগরিক ছিলেন।

জিম্মিদের উদ্ধার করতে গিয়ে নিহত হন পুলিশের দুই কর্মকর্তা। পরের দিন যৌথ বাহিনীর অভিযানে পাঁচ হামলাকারী জঙ্গিসহ ছয়জন নিহত হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে