আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > নিমন্ত্রন পেলেন না শাহরুখ

নিমন্ত্রন পেলেন না শাহরুখ

shah-rukh-khan_650x400_41473666210প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

চারিদিকে শুধু সাদা চামড়ার জয়জয়কার। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে নিমন্ত্রিতদের অধিকাংশই পুরুষ এবং সাদা চামড়ার। তাহলে কি অন্যদের কোন পাত্তাই দেন না অস্কারের লোকজন? এমন ধারণা ভুল প্রমাণ করতেই এবার নিমন্ত্রিতদের তালিকায় যোগ হচ্ছেন ভারতীয় শিল্পীরা। কিন্তু মাঝখান থেকে বাদ পড়লেন শাহরুখ খান।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে নিমন্ত্রিতদের মধ্যে রয়েছেন ভারতের অভিনেতারাও। বলিউড অভিনেতাদের মধ্যে রয়েছেন— অমিতাভ বচ্চন, প্রিয়ঙ্কা চোপড়া, দীপিকা পাডুকোন, ঐশ্বর্য রাই বচ্চন, ইরফান খান, আমির খান, সলমন খান। কিন্তু বাদ পড়েছেন বলিউডের কিং খান ওরফে শাহরুখ খান। বলিউডের তিন খানের মধ্যে আমির-সলমন দু’জনেই রয়েছেন। কিন্তু কিংখান কেন বাদ, এই নিয়ে ভক্তকূলে প্রশ্ন উঠেছে।

‘হলিউড রিপোর্টার’-এর একটি রিপোর্ট অনুযায়ী, অভিনেতারা ছাড়াও যে ভারতীয়রা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে নিমন্ত্রিত হয়েছেন, তাঁরা হলেন পরিচালক মৃণাল সেন, বুদ্ধদেব দাশগুপ্ত, গৌতম ঘোষ, তথ্যচিত্র পরিচালক আনন্দ পটবর্ধন প্রমুখ। কিন্তু ভারতে যে অভিনেতাকে নিয়ে এত হইচই, যাঁর ভক্তের সংখ্যা গুনে শেষ করা যায় না, যাঁকে চোখ বন্ধ করে নকল করে তাঁর ভক্তরা, তাঁকে কী ভাবে ভুলে গেল অস্কার?

প্রশ্ন উঠেছে, ‘‘তাহলে কি অস্কার শাহরুখকে -কে ‘গ্লোবাল আইকন’ বলে মনেই করে না?’’ ‘হলিউড রিপোর্টার’-এর রিপোর্ট অনুযায়ী, অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সদস্য হতে গেলে তাঁকে চলচ্চিত্র জগতে ব্যতিক্রমী সাফল্যের অধিকারী হতে হবে। তবে কি শাহরুখ এখনো সফল না? এত বছরের ক্যারিয়ার আর লাখো ভক্তদের প্রিয় নায়কের কিসের অভাব? এসব নিয়েই এখন গুঞ্জন চলছে সিনে জগতে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে